বগুড়ায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত

সঞ্জু রায় :: “সমতা, ন্যায় বিচার ও মানবিক মর্যাদা প্রতিষ্ঠায় এগিয়ে যাই’ স্লোগানকে সামনে রেখে বিশ্ব বিশ্ব মানবাধিকার দিবস-২০১৭ উপলক্ষে বগুড়া এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী।
র‌্যালী পরবর্তী জেলা প্রশাসকের কার্যালয়ের বটতলায় দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভায় স্বাগত বক্তব্য রাখেন বগুড়া এডিপির অর্থনৈতিক উন্নয়ন প্রকল্পের ম্যানেজার ইভান্স গমেজ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শহিদুল ইসলাম, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর, সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির বগুড়া জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও জার্নালবিডি২৪.কম এর প্রকাশক পরিমল প্রসাদ রাজ, ব্রাক এর জেলা প্রতিনিধি স্বপন কুমার মিস্ত্রি প্রমুখ। আলোচনা সভায় বক্তারা সর্বস্তরের মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। সেই সাথে বগুড়াসহ সারাদেশে সরকারি মানবাধিকার সংগঠন ছাড়া রেজিষ্ট্রেশনপ্রাপ্ত যে মানবাধিকার সংগঠনগুলো রয়েছে তাদেরকে মানুষের অধিকার প্রতিষ্ঠা তথা সার্বিক কল্যাণে কাজ করার লক্ষ্যে আরও কার্যকরী ভূমিকা রাখার আহবান জানানো হয়। সভার সার্বিক পরিচালনা করেন বগুড়া ইয়ূথ ফোরামের সভাপতি সঞ্জু রায়।
সভা ও র‌্যালীতে সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দ, ইয়ূথ ফোরাম ও সিবিও নেতৃবৃন্দ ছাড়াও প্রায় ৩০০ জন অংশগ্রহন করেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author