Main Menu

একাত্তরের চেতনায় ৭১ ফিট জাতীয় পতাকা উত্তলোন

রফিকুল ইসলাম রনি, নিজস্ব প্রতিনিধিঃ
পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালে আরএন প্লাজার স্বাতাধিকারী হুমায়ুন কবীর বাংলাদেশের মধ্যে এই প্রথম ব্যক্তি উদ্যোগে সর্ব বৃহৎ দেশের জাতীয় পতাকা উত্তোলন করেন। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ৭১ এর চেতনায় ৭১ ফিট দৈঘ্য্রের জাতীয় পতাকা উত্তোলন ও প্রদর্শন সহ বিজয়ের ৪৬ বছরের ৪৬ টি জাতীয় পতাকা উত্তোলন করেন। প্রদর্শনী স্থান, আরএন প্লাজা, হান্ডিয়াল, চাটমোহর, পাবনা।
উদ্যোক্তা হুমায়ুন কবীর বলেন, চলনবিলের তারুণ্যের প্ল্যাটফরম শ্লোগানে মুক্তিযুদ্ধের চেতনায়,দেশাতœবোধে ৭১ ফিট দৈর্ঘ্য ও ৪২.৬ ফিট প্রস্থের জাতীয় পতাকার প্রদর্শনী মাধ্যমে তরুন প্রজন্মকে নতুন করে ৭১ সম্পর্কে জাগ্রতো করা সহ ৩০লক্ষ শহীদের ও মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন।
জাতীয় পতাকার প্রদর্শনী নিয়ে হান্ডিয়ালসহ পুরো চলনবিল এলাকার তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক আগ্রহ-উৎসাহ-উদ্দীপনার সম্পর্কে জানার আগ্রহো ও কৌতুহল সৃষ্টি হয়েছে।
চাটমোহর উপজেলা ও হান্ডিয়াল ইউনিয়ন মুক্তিযোদ্ধাদের নিয়ে বিকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সন্ধ্যায় আরেকটি ঐতিহাসিক ইভেন্ট অনুষ্ঠিত হয়, যা এলাকাবাসির জন্য অকল্পনীয়, একাত্তরের শহীদদের স্বরনে ৭১ এর চেতনায় আর এন প্লাজায় ৭১ জন কিশোর-তরুণের মোমবাতি প্রজ্বলন মুক্তিযোদ্ধাদের সামনেই অনুষ্ঠিত হয়। এ এক ঐতিহাসিক মূহুর্ত যা ইতিহাসের পাতায় চির স্বরনীয় হয়ে থাকবে। উদ্যাক্তা হুমায়ুন কবীর জানান, এ প্রদর্শনী আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে।



Comments are Closed