এখন সময় অনলাইন মিডিয়ার : প্রফেসর জাফর আহমেদ

রাঙামাটি প্রতিনিধি :: অনলাইন মিডিয়া বাংলাদেশ তথা পুরো বিশ্বকে দশ বছর এগিয়ে নিয়েছে। অনলাইন মিডিয়ার কারনে পুরো বিশ্ব আজ হাতের মুঠোয় এসেছে। অনলাইন মিডিয়ার ভবিষ্যৎ বিষয়ে তিনি বলেন প্রিন্ট মিডিয়ার দিন শেষ এখন সময় অনলাইন মিডিয়ার, অলাইন এখন সবকিছু। তথ্য প্রযুক্তির এই যুগে ব্যাগভর্তি প্রিন্ট পত্রিকার বান্ডিল নিয়ে ঘুরে বেড়ানোর সময় শষ। অনলাইন মিডিয়ার কল্যাণে এখন একটি মোবাইল যথেষ্ট। একটি মোবাইলের মাধ্যমে আমরা অনলাইনে বিশ্বের সকল খবরাখবর জানতে পারি। একসাথে যত ইচ্ছা অনলাইন সংবাদ পড়া যায়, চাহিদা মত তথ্য পাওয়া যায়।
কাজেই এখন ডিজিটাল যুগে অনলাইন মিডিয়া প্রধান মিডিয়া। ১৭ ডিসেম্বর রবিবার সকালে রাঙামাটি চারুকলা একাডেমী’র হলরুমে পার্বত্য চট্টগ্রাম রাঙামাটি থেকে প্রকাশিত জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৩য় বর্ষপূর্তি ও ৪র্থ বর্ষে পদার্পন অনুষ্ঠানে কেক কাটা উত্তর আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর জাফর আহমেদ এসব কথা বলেন। তিনি বলেন এনালগ সময় থেকে অধুনিক যুগে প্রবেশের একমাত্র মাধ্যম অনলাইন গণমাধ্যম।

তিনি সিইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর উত্তরোত্তর সফলতা কামনা করেন।
সিইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও প্রধান সম্পাদক নির্মল বড়–য়া মিলনের সভাপতিত্বে এসময় বিশেষ অথিতি হিসেবে আল আমিন ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মডেল মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মো. নুরুল আলম ছিদ্দিকী, রাঙামাটি চারুকলা একাডেমী’র প্রতিষ্ঠাতা অধ্যক্ষ রতিকান্ত তঞ্চঙ্গ্যা ও কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম উপস্থিত থেকে বক্তব্য রাখেন। বক্তারা সিইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর সুনাম অক্ষুন্ন রেখে অন্যায়ের কাছে নতি স্বীকার না করে বৈষম্যহীন গতীতে বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
আলোচনা শেষে প্রধান অথিতি সিইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।
এসময় সিইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদকমন্ডলী, শিক্ষক, অভিবাবক ও প্রতিযোগীরা উপস্থিত ছিলেন।
পরে প্রধান অথিতি অন্যান্য অথিতিদের নিয়ে উপস্থিত সকলের উচ্ছল অংশ গ্রহনের মাধ্যমে সিইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর বর্ষপূর্তির কেক কাটেন। অনুষ্ঠান শেষে মিষ্টি বিতরণ করা হয়। সিইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর বর্ষপুর্তি অনুষ্ঠান সঞ্চালনা করেন বার্তা সম্পাদক জুঁই চাকমা।
সিইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগীতায় চারটি ক্যাটাগরিটে বিজয়ীদের ফলাফল: ক-গ্রুপ শিশু শ্রেণী ১ম পুরষ্কার পেয়েছে শাহাদত হোসেন রাজ, ২য় পুরষ্কার পেয়েছে শিরিন আহমেদ, ৩য় পুরষ্কার পেয়েছে মঞ্জুরুল করিম।
খ-গ্রুপ দ্বিতীয়- তৃতীয় শ্রেণী ১ম পুরষ্কার পেয়েছে কুয়াশা মারমা, ২য় পুরষ্কার পেয়েছে বিজয় ধর ও ৩য় পুরষ্কার পেয়েছে গালিব মোর্শেদ।
গ-গ্রুপ চতুর্থ-৬ষ্ঠ শ্রেণী ১ম পুরষ্কার পেয়েছে ইস্মিতা ত্রিপুরা, ২য় পুরষ্কার পেয়েছে দিঘী বিশ্বাস ও ৩য় পুরষ্কার পেয়েছে প্রান্ত চাকমা।
ঘ-গ্রুপ সপ্তম-নবম শ্রেণী ১ম পুরষ্কার পেয়েছে প্রশান্ত তঞ্চঙ্গ্যা, ২য় পুরষ্কার পেয়েছে সুপর্ণা চাকমা ও ৩য় পুরষ্কার পেয়েছে নুসরাত জাহান ইতি।
উল্লেখ্য,সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠান দেশের বিভিন্ন জেলা উপজেলায় স্ব-স্ব প্রতিনিধিদের মাধ্যমে পালন করা হচ্ছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author