প্রধানমন্ত্রীর কাছ থেকে বিজিবি পদক গ্রহণ করলেন চাটমোহরের কৃতি সন্তান সেলিম

পাবনা সংবাদ ডেক্স :: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পদক’২০১৭ পেলেন বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম সাইফুল ইসলাম (সেলিম), বিজিবিএম, পিএসসি। অসীম সাহসিকতা, বুদ্ধিমত্তা, একনিষ্ঠতা, সততা, দুরদর্শিতা, মমত্ববোধ ইত্যাদি কৃতিত্বপূর্ন অবদানের স্বীকৃতি স্বরুপ তিনি এই পদক লাভ করেন। বুধবার বিজিবি দিবস উপলক্ষ্যে পিলখানা বর্ডার গার্ড সদর দপ্তরে প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পদক প্রদান করেন।
ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাইফুল ইসলাম সেলিম বর্তমানে অতিরিক্ত মহাপরিচালক বিজিবি রিজিয়ন কমান্ডার হিসেবে রংপুর রিজিয়নে কর্মরত আছেন।
পাবনার চাটমোহরের (নারিকেলপাড়া) মরহুম আলহাজ্ব ডা. জয়েন উদ্দিন আহমেদ ও মরহুমা সুফিয়া খাতুনের তৃতীয় পুত্র এ কে এম সাইফুল ইসলাম। চাটমোহরে সবার কাছে প্রিয় সেলিম ভাই হিসেবে পরিচিত।
প্রসঙ্গতঃ ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাইফুল ইসলাম ১৯৮৭ সালে ক্যাডেট হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন এবং ১৯৮৮ সালের ২৩ ডিসেম্বর অফিসার হিসেবে কমিশন্ড লাভ করেন। তিনি চাকুরী জীবনে বিভিন্ন সময় কৃতিত্বের সাথে তার কর্মদক্ষতা ও বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে সফলভাবে কাজ করে আসছেন। পরবর্তীতে তিনি বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক হিসেবে পদায়ন লাভ করেন। পারিবারিক জীবনে ৩ ছেলের জনক একএম সাইফুল ইসলাম সেলিম।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author