বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পর্যটকদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়েছে

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পর্যটকদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়েছে।

আমাদের দেশের পর্যটন শিল্পের ব্যাপক প্রসার ঘটায় বিদেশী পর্যটকরা। পর্যটন শিল্প হিসেবে বাংলাদেশ এখন বিশে^র দরবারে পরিচিতি লাভ করেছে। যার ফলে পর্যটকরা এদেশে আসছেন। বর্তমান পর্যটকদের সংখ্যা ১ কোটির অধিক ছাড়িয়ে গেছে। পর্যটন শিল্প শুধু বিনোদনের জন্য নয়, এই শিল্প মানসিক মেধাবিকাশ ঘটায়। তাই পর্যটন শিল্পকে সঠিক ভাবে কাজে লাগাতে হবে। ২৩ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায় দিনাজপুরের কাহারোল উপজেলার কান্তজিউ মন্দির প্রাঙ্গনে ২১ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাগরিক উদ্যোগ এর সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত সচিব মোঃ নাসির উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ চৌধুরী, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ, দিনাজপুর জেলা পরিষদের সদস্য মোঃ নুুর ইসলাম নুর প্রমুখ।

এর আগে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, দিনাজপুর জেলা পরিষদ ও নাগরিক উদ্যোগের আয়োজনে দিনাজপুর গোর-এ-শহীদ ময়দানের জিরো পয়েন্ট থেকে কান্তজিউর মন্দির পযর্ন্ত ২১ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশ নেন ১শ ৮৮ জন যুবক। এদের মধ্যে প্রথম স্থান অধিকারীকে নগদ ১০ হাজার টাকাসহ ক্রেস্ট, সনদ ও ম্যাডেল এবং আরো ৯ বিজয়ীকে শুধু ক্রেস্ট, সনদ ও ম্যাডেল প্রদান করেন প্রধান অতিথি। বাকী অংশগ্রহনকারীদের ম্যাডেল ও সনদ প্রদান করা হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author