ফরিদপুরে গণতন্ত্রের বিজয় দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি :  ৫ জানুয়ারি গণতন্ত্রের দিবস। মহান জাতীয় সংসদের দশম জাতীয় সংসদের সাধারণ নির্বাচন ২০১৪ ইং সনের ৫ জানুয়ারি  বাংলাদেশের সংসদীয় গণতন্ত্রের ধারাবাহিকতা , সংবিধান , প্রগতি এবং উন্নয়ন রক্ষার জন্য এক অনিবার্য প্রয়োজন হিসাবে অনুষ্ঠিত হয়েছিল । বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ফরিদপুর উপজেলা আওয়ামী লীগ এই দিবসটি যথাযোগ্য মর্যাদা ও উদ্দিপনার সাথে পালন করেছে ।

দিবসটি উপলক্ষে ফরিদপুর উপজেলা পরিষদ হলরুমে বিকাল চার ঘটিকার সময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা আলী আশরাফুল কবিরের পরিচালনায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা খলিলুর রহমান সরকার ।

বক্তব্য রাখেন, ফরিদপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুল হাসেম, সাধারণ সম্পাদক আবুল এহসান জন, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক গোলাম জাকারিয়া, ক্রিড়া বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, ত্রাণ বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আব্দুল জলিল,উপ প্রচার সম্পাদক চাঁদ আলী , ফরিদপুর ইউনিয়ন চেয়ারম্যান সারওয়ার হোসেন পুঙ্গলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হান্নান বিএসসি, বিএলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম রিপন, উপজেলা  ছাত্রলীগ সভাপতি আমিনুল ইসলাম মুরাদ , পৌর যুবলীগ সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রুবেল, হাফিজ সরকার, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক সাহাদৎ হোসেন, আকরামুল আলম, শাহীন কাওছার , মোঃ আল মামুন প্রমুখ নেতৃবৃন্দ।আলোচনা সভায় উপস্থিত বক্তারা দশম জাতীয় সংসদের এই সাধারন নির্বাচনকে বাংলাদেশের ইতিহাসে একটি গুরত্বপূর্ন রাজনৈতিক ও সাংবিধানিক উন্নয়নের মাইলফলক হিসেবে অভিহিত করেন। আলোচনা সভা শেষে  ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পদকের নেতৃত্বে একটি বিক্ষোভ ও আনন্দ মিছিল ফরিদপুর বাজারের সমস্ত গুরত্বপূর্ন সড়ক পদক্ষিণ করে বীর মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দীন খান পৌর মুক্ত মঞ্চের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেসের মাধ্যমে সমাপ্তী হয়।মিছিল পরবর্তী সমাবেশে আগামী দশ জানুয়ারী জাতীর জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এক বৃহৎ গণ জমায়েতের ডাক দেয়া হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author