শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবীতে ঈশ্বরদীতে শিক্ষকদের মানববন্ধন, বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবী আদায়ের লক্ষ্যে ঈশ্বরদীর বেসরকারী কলেজ ও মাধ্যমিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা মঙ্গলবার রেলগেট এলাকায় বিরাট মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত করেছে। শিক্ষক-কর্মচারী সংগ্রাম পরিষদের আহব্বায়ক ফজলুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি ও সহকারী অধ্যাপক স্বপন কুমার কুন্ডু, উপাধ্যক্ষ ইসমাইল হোসেন, কারিগরি শিক্ষক সমিতির সভাপতি আরজাহান আলী, প্রধান শিক্ষক ইব্রাহিম হোসেন, সহাকী অধ্যাপক রাজিবুল আলম ইভান, প্রিভাষক মোফাজ্জল হোসেন,শিক্ষক মিনহাজ উদ্দিন, আব্দুর রাজ্জাক, আব্দুল করিম, মুক্তার হোসেন বাবুল, প্রভাষক ফারহানা হোসেন, শিক্ষক রেজাউল ইসলাম রকি, আনোয়ার হোসেন, মাসুদ হায়দার খান প্রমূখ।
সহাকারী অধ্যাপক হাসানুজ্জামান ও শিক্ষক মোস্তাফিজুর রহমান রবির সঞ্চালনায় সমাবেশে বক্তারা ৫ ভাগ বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, পূর্ণাঙ্গ বাড়িভাড়া ভাতা, চিকিৎসা ভাতা সহ ১১ দফা দাবী দ্রুত মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। এসময় বক্তারা বলেন, দাবী মেনে নেয়া না হলে আগামী ২২শে জানুয়ারী হতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে শিক্ষকরা মাঠে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে।
পরে শিক্ষকরা বিক্ষোভ মিছিল করে প্রধানমন্ত্রী বরাবরে লিখিত স্মারকপত্র উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার এর নিকট হস্তান্তর করেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author