Main Menu

সমন্বিত প্রচেষ্টায় উন্নয়ন তরান্বিত করতে হবে জেলা উন্নয়ন সমন্বয় সভায় বক্তারা

রফিকুল ইসলাম সুইট : জেলা সকল জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, সাংবাদিক, রাজনৈতিকসহ সকল শ্রেণী পেশার মানুষের সমন্বিত প্রচেষ্ঠায় পাবনা জেলা উন্নয়ন তরন্বিত করতে হবে। উন্নয়ন সমন্বয় সভায় বক্তারা এ রকম বক্তব্য রাখেন।
রোববার পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপি।
পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় উপস্থিত ছিলেন- পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির, পাবনা জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, ডা. তাহাজ্জেল হোসেন, অরিরিক্ত জেলা প্রশাসক শাফিউল ইসলাম, সওজ এর নির্বাহী প্রকৌশলী সমিরণ রায়,এলজিডিই এর নির্বাহী প্রকৌশলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারোফ হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা মো. ইাসির উদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো, আব্দুস সালাম, কামরুজ্জামান মাজেদ, বিআরডিবি’র পরিচালক হাবিবুর রহমান হাবিব, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, সদও ইউএনও কায়ছারুল ইসলাম, জেলা কালচারাল কর্মকর্তা মারুফা মঞ্জুরী খান প্রমুখ ।
ভূমিমন্ত্রী আরও বলেন, সরকার জনগণের অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান ও স্বাস্থ্য সবার জন্য নিশ্চিত করে মৌলিক চাহিদা পূরণে কাজ করছে। কমিউনিটি ক্লিনিক স্থাপন করে স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করেছে। বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা প্রদান করছে। একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে তৃণমূল পর্যায়ের মানুষের অর্থনৈতিক প্রবৃদ্ধি উন্নয়নে কাজ করছে। শিক্ষার উন্নয়নে বছরের শুরুতে বই প্রদান, বিভিন্ন বৃত্তি প্রদান করে ছাত্রছাত্রীদের ঝড়ে পড়া বন্ধসহ অবকাঠামো উন্নয়নে মাধ্যমে শিক্ষাকে আরও বাস্তবমুখী করেছে। এখন আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে। মন্ত্রী পাবনার ভিক্ষুক মুক্তসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সন্তোষ প্রকাশ করে চলমান উন্নয়ন প্রকল্প যথাসময়ে এবং মানসম্মতভাবে সম্পন্ন করার জন্য সংশি¬ষ্টদের পরামর্শ দেন। এসময় তিনি পাবনায় কেউ যাতে গৃহহীন না থাকে, সেজন্য খাস জমি উদ্ধার করে গৃহহীনদের পুনর্বাসনে প্রয়োজনীয় উদ্যোগ নিতে পাবনা জেলা প্রশাসককে নির্দেশ দেন।