Main Menu

বিদেশী প্রযুক্তিবিদ আর নয়, দেশী প্রযুক্তিবিদরাই দেশের চাহিদা মেটাবে: ভূমিমন্ত্রী

পাবনা।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, আর কতদিন আমরা বিদেশী প্রযুক্তিবিদদের শরণাপন্ন হবো? আমাদের দেশের প্রযুক্তিবিদরাই দেশের চাহিদা মেটাবে, বিশে^ সুনামের সাথে এগুবে।
ভূমিমন্ত্রী গতকাল রবিবার রাতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে বাংলাদেশ ছাত্র লীগ বিশ^বিদ্যালয় শাখার প্রথম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা ৫ আসনের এমপি গোলাম ফারুক প্রিন্স, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ বক্তব্য রাখেন।
ভূমিমন্ত্রী শরীফ আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন একটি জনসমাজ গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। ২০২১ সালের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের আলাদা বৈশিষ্ট্য রয়েছে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও প্রযুক্তি জ্ঞানসম্পন্ন বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা মানে প্রত্যেকের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত হওয়া। আর মুক্তিযুদ্ধের চেতনা হলো মৌলিক অধিকারগুলোর সঠিক বাস্তবায়ন। মন্ত্রী আরও বলেন, আনবিক শক্তিকে প্রযুক্তির মাধ্যমে কাজে লাগিয়ে বাংলাদেশ বিদ্যুৎ উৎপাদন করতে চলেছে। পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্র বাংলাদেশের বিদ্যুত ঘাটতির চাহিদা মেটাবে। বাংলাদেশে শতভাগ বিদ্যুত নিশ্চিত হবে। গ্রেট ব্রিটেন, ফ্রান্স, চীন, রাশিয়ার মতো উন্নত রাষ্ট্রের কাতারে আমরা যাবো। এটাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন, এটাই জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন।