পুষ্প মানুষের মনকে প্রফুল্ল করে সুন্দর পরিবেশ গড়ে তোলে— রেজাউল রহিম লাল

শফিক আল কামাল ॥ পাবনা জেলা পরিষদ’র নির্বাচিত চেয়ারম্যান রেজাউল রহিম লাল বলেছেন, পাবনা একটি ঐতিহ্যবাহী পুরাতন জেলা। সেই ঐতিহ্যকে লালন করে কৃষি ক্ষেত্রে উদ্ভাবনীমূলক চাষাবাদ’র মাধ্যমে অন্যান্য জেলা’র তুলনায় পাবনা অনেকাংশে এগিয়ে যাচ্ছে। প্রতি বছরেই পাবনা’র অনেক কৃষক কৃষিতে ব্যাপক সাফল্যের কারণে জাতীয় পুরুস্কার অর্জন করে আসছে। এ জেলা’য় অসংখ্য চাষী বাণিজ্যিকভাবে ফুলচাষ করে অর্থনৈতিক সচ্ছলতা অর্জন করেছে। পুষ্প মানুষের মনকে প্রফুল্ল করে। জীবন ও ঘর-সংসারকে আকর্ষণীয়ভাবে সাজাতে সাহায্য করে। ফুলের সৌরভে পূর্ণতা করে চারিদিকে সুন্দর ও মনোরম পরিবেশ গড়ে তোলে।

মঙ্গলবার (৩০’জানুয়ারী) সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ী ও নার্সারী মালিক সমিতি পাবনা’র যৌথ উদ্যোগে আয়োজিত পাবনা’র সুযোগ্য জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন’র সভাপতিত্বে খামার বাড়ীতে অনুষ্ঠিত পুষ্প মেলা ২০১৮’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা’র অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ী পাবনা’র উপ-পরিচালক কৃষিবিদ বিভুতি ভূষণ সরকার।

এ সময় অন্যন্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ’র সহ-সভাপতি চন্দন কুমার চক্রবর্তী, এ্যাড. কাণিজ ফাতেমা, খামার বাড়ীর কর্মকর্তা-কর্মচারী, নার্সারী মালিক সমিতি’র সদস্যবৃন্দ, মেলায় অংশগ্রহনকারী ফুলচাষীসহ বিভিন্ন শ্রেণী পেষা’র মানুষ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author