Main Menu

অপশক্তিকে প্রতিহত করে কাক্ষিত সমাজব্যবস্থা গড়ে তোলার আহ্বান: ভূমিমন্ত্রী

ঈশ্বরদী, ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন, সকল অপশক্তিকে প্রতিহত করে সুখী, সমৃদ্ধশালী কাক্সিক্ষত সমাজ ব্যবস্থা গড়ে তুলতে হবে। আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জাতি গঠনে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক হতে হবে।

আজ শনিবার ঈশ্বরদী সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক ও বিজয়ী ক্রীড়াবিদদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী শরীফ বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশের পিছিয়ে পড়া শিক্ষা ব্যবস্থাকে আধুনিকভাবে গড়ে তোলার দায়িত্ব সকলের। তিনি বলেন, বহুকাল ধরে নানা অপশক্তি এদেশকে পিছনে ঠেলে দিয়েছিল। এদের মধ্যে চার বিশ্বাসঘাতক মীর জাফর, গোলাম আজম, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান এদেশের মানুষকে অন্ধকারে রেখেছিল। জননেত্রী শেখ হাসিনা এ সমস্ত অপশক্তির অপচেষ্টাকে রুখে দিয়ে সামনের দিকে এগিয়ে চলেছেন। মন্ত্রী ছাত্রছাত্রীদের নিজের জীবনকে সুন্দরভাবে গড়ে তোলার আহ্বান জানান। তিনি বলেন, তোমাদের জীবন সুন্দর হলে তোমাদের পরিবারের জীবন সুন্দর হবে, এভাবে একটি সমাজ সুন্দর হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়িত হবে। তিনি বলেন, তোমরা সুআচরণ ও সুশিক্ষা গ্রহণ করবে যাতে তোমাদের নিয়ে সবাই গর্ব করে। তিনি বলেন আমাদের দেশের ছেলেমেয়েরা পৃথিবীর অন্যান্য ছেলেমেয়েদের চেয়ে জ্ঞানে দক্ষতায় কোন অংশে কম নয়। কাজেই নিজেকে গড়, তবেই আমরা উন্নত জাতিতে পরিণত হবো।

ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শেখ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার, প্রফেসর মুহাম্মদ আবদুল জলিল, অধ্যাপক খন্দকার সিরাজুল ইসলাম, ঈশ্বরদী আওয়ামী লীগের সভাপতি নায়েব আলী বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।