সাকিবকে জন্মদিনের শুভেচ্ছা জানাল আইসিসি
ত্রিশ পেরিয়ে আজ ৩১-এ পা রাখলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। বাংলাদেশের ইতিহাসে সফলতম এই অলরাউন্ডারকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আজ সংস্থাটির নিজস্ব টুইটার পেজে এই শুভেচ্ছা জানানো হয়।
আইসিসির পেজে সাকিবের একটি ছবি দিয়ে টুইট করা হয়। এতে লেখা হয়, ১০,০৭৪ আন্তর্জাতিক রান, ৪৯৮ উইকেট; টেস্ট ও ওয়ানডেতে এক নম্বর অলরাউন্ডার। সাকিব আল হাসানকে ৩১তম জন্মদিনের শুভেচ্ছা। সাকিবকে শুভেচ্ছা জানিয়ে আইসিসির দেয়া পোস্টটি ইতোমধ্যে স্যোসাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। সাত ঘণ্টায় ৮০ হাজারের বেশি লাইক পড়েছে, পোস্টটি শেয়ার হয়েছে প্রায় ৫ হাজার।
সাকিব অবশ্য জন্মদিন উদযাপন করেছেন একদিন আগেই। আজ ব্যস্ততা থাকায় গতকাল মিরপুরে সাকিব’স ৭৫ কনভেনশন হলে হয়েছে অনুষ্ঠানটি। রবিউল প্লাজায় দ্বিতীয় ফ্লোরে সাকিব যখন পা রাখেন, তখন রাস্তায় সাধারণ মানুষের ভিড় জমে যায়। এ সময় নিচে থাকা সমর্থকদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান সাকিব।
১৯৮৭ সালের এই দিনে মাগুরায় জন্ম সাকিবের। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি-টোয়েন্টি ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের। তিন ফরম্যাট মিলিয়ে ৩০০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। দীর্ঘদিন তিন ফরম্যাটেই ছিলেন বিশ্বের একনম্বর অলরাউন্ডার।
Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author