দেশে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির সুরক্ষায় সরকার আন্তরিক -রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বলেছেন, ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর অধিকার সুরক্ষায় সরকার ও প্রশাসন আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। নৃতাত্ত্বিক জনগোষ্ঠীকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার বিষয়ে তারা সরকারের সব ধরনের সহযোগীতা পাবে। যদি কোন শিক্ষার্থী স্কুল, কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ে আর্থিক সমস্যায় পড়েন তাহলে উপজেলা ও জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করলে প্রয়োজনীয় সহযোগীতা পাবে। নওগাঁর সাপাহার উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার বেলা দুপুর ১২টায় উপজেলা পরিষদ হলরুমে “বিভাগীয় কমিশনারের সাথে উপজেলার ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর মতবিনিময় সভায়” প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি কথাগুলি বলেন।
উপজেলা পরিষদ হল রুমে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির লোকজনের উপস্থিতিতে তিনি আরো বলেন, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নের জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে । তবে শর্ত এই যে, জনগোষ্ঠীকে অবশ্যই মাদকাসক্তি থেকে বেরিয়ে আসতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হেসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, উপজেলা জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি ভুট্টু পাহান প্রমুখ। মতবিনিময় সভা শেষে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড, সরকারী/বে-সরকারী অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author