গুরুদাসপুরে স্বস্তির বৃষ্টিতে অস্বস্তি শিক্ষার্থীরা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুরে সোমবার বিকাল ও রাতের স্বস্তির বৃষ্টিতে অস্বস্তিতে পড়েছে উপজেলার পাটপাড়া উচ্চ বিদ্যালয়, সরকারী প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক- কর্মচারী ও শিক্ষার্থীরা। উপজেলার ধারাবারিষা ইউনিয়নের পাটপাড়া ওই তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে রয়েছে ৬শ’ শিক্ষার্থী ও প্রায় ৩৫জনশিক্ষক-কর্মচারী।
এলাকাবাসী সুত্রে জানাযায়, আশির দশকে উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা হলেও প্রাথমিক বিদ্যালয়টি বয়স প্রায় ৫০ বছর। মাদ্রাসাটি প্রায় ৭৫ বছর আগে প্রতিষ্ঠা। নির্বাচনী বহু প্রতিশ্রুতি গেল তার পরও সমস্যা সমাধান হলোনা। প্রতিষ্ঠানটির এহেন অবস্থায় অন্ততঃ নেতৃবৃন্দদের দৃষ্টি দেওয়া উচিৎ।
প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা খাতুন জানান, দীর্ঘদিনের এসমস্যা। বিভিন্ন সময় কিছু মাটি ভরাট করা হলেও তা কাজে আসছেনা। প্রবল বৃষ্টিতে কেটে চলে যায়। ছাত্র-ছাত্রীদের এ্যাসেম্বলী করানো যায় না। খেলা-ধুলাও করতে পারেনা শিশু শিক্ষার্থীরা।
উচ্চ বিদ্যালয়ের সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম হোসেন জানান, বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যানের সাথে কথা হয়েছে। তিনি স্কুল থেকে তুলশীগঙ্গা নদী পর্যন্ত একটি ড্রেন নির্মানের প্রতিশ্রুতি দিয়েছেন। আশাকরি খুব তারাতারি এ সমস্যার সমাধান হয়ে যাবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন জানান, শিক্ষা প্রতিষ্ঠানের এমন বিষয়টি জানা নেই। তরিৎ ব্যবস্থা গ্রহন করা হবে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author