ঈশ্বরদীর উন্নয়নের প্রধান অন্তরায় রেলওয়ে গেইটের উপর রেলওয়ের দুর্ণীতি গ্রস্ত কর্মকর্তারা ফ্লাইওভার নির্মাণ করছেন না বলে অভিযোগ করেছেন ঈশ্বরদীর বিভিন্ন মহলের ভুক্তভোগিরা

স্টাফ রিপোর্টার,ঈশ্বরদী ॥ রেলওয়ের ব্যাপক উন্নয়ন করার কথা বলা হলেও দুর্ণীতি গ্রস্ত কর্মকর্তারা ঈশ্বরদীর উন্নয়নের প্রধান অন্তরায় রেলওয়ে গেইটের উপর ফ্লাইওভার নির্মাণ করছেন না বলে অভিযোগ করেছেন ঈশ্বরদীর বিভিন্ন মহলের ভুক্তভোগিরা। তারা বলেন, রেলগেইট ঈশ্বরদীকে দু’ভাগে বিভক্ত করেছে। প্রায় ২০/২৫ মিনিট পর পর গেইটটি বন্ধ করতে হয়।আন্তর্জাতিক মৈত্রী এক্সপ্রেস ট্রেনসহ প্রতিদিন প্রায় ৪০ টির মত ট্রেন চলাচলের কারণে মানুষকে অসহনীয় যানজটের মুখে পড়তে হয়। মুমূর্ষ ও ডেলিভারী রোগী,ফায়ার সার্ভিসের গাড়ি,শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে প্রতিদিন এ গেইটে ঘন্টার পর ঘন্টা ভোগান্তির মধ্যে পড়তে হয়। ঘন্টার পর ঘন্টা হাজার হাজার সাধারণ মানুষ ও যানবাহনকে আটকে থাকতে হয়। এ কারণে শিল্পকারখানায় উদপাদন ব্যহত হয়। ফলে সরকারের বিভিন্ন দপ্তর ও সব্যবসায়ীসহ সাধারণ মানুষকে প্রতিদিন আর্থিক ক্ষতির সম্মুখিন হতে হচ্ছে।
মুক্তিযুদ্ধের কোম্পানী কমান্ডার এ্যাড,সদরুল হক সুধা বলেন,ঈশ্বরদী দেশের অনেক গুরুত্বপূর্ণ জেলার চেয়েও অনেক বেশী গুরুত্বপূর্ণ এলাকা। ব্রিটিশ আমল থেকেই ঈশ্বরদী শিল্পাঞ্চল হিসেবে পরিগণিত হয়ে আসছে। গুরুত্বের কারণে অনেক আগেই ঈশ্বরদীকে জেলা করা উচিত ছিল। কিন্তু রাজনৈতিক নেতাদের নানাবিদও স্বার্থের কারণে জেলা করা হয়নি। নেতারা অন্দোলনেও যাননি। সরকারের কাছে তেমন দাবিও জানাননি। তিনি রেলওয়ে কর্তৃপক্ষের একটি ফ্লাইওভার নির্মাণ করা উচিত বলেও মন্তব্য করেন। তিনি আরও বলেন,বিভিন্ন মহলের উচিত রেলওয়ে কর্তৃপক্ষের সাথে বার্গেনিং করে এমনকি প্রয়োজনে আন্দোলন করে হলেও রেলওয়ে গেইটে ফ্লাইওভার নির্মাণে রেলওয়ে কর্তৃপক্ষকে বাধ্য করতে। সাবেক ইউপি সদস্য ও জাসদ নেতা জাহাঙ্গীর আলম বলেন,ঈশ্বরদীর জিরো পয়েন্টের রেলওয়ে গেইটটি মানুষের মরন ফাঁদ। প্রতিদিন অসংখ্য মানুষকে দূর্ভোগের হাত থেকে রক্ষা এবং ঈশ্বরদী এলাকার শিল্পায়নের উন্নয়ন কল্পে জরুরিভাবে সরকারের উচিত একটি ফ্লাইওভার নির্মাণ করা। এদিকে কেউ কেউ অভিযোগ কওে বলছেন রেলওয়ে কর্তৃপক্ষের অবহেলায় ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছেনা। সাধারণ মানুষ ও ভুক্তভোগিদেও অভিযোগের প্রেক্ষিতে রেলওয়ে পাকশী বিভাগের ব্যাপস্থাপক অসীম কুমার তালুকদার মন্তব্য কওে বলেন, রেলওয়ে গেইটে ফ্লাইওভার নির্মাণের প্রয়োজন আছে । এলজিইডি,পৌরসভা ও রোডস ডিভিশন যৌথভাবে ফ্লাইওভারটি নির্মানের উদ্যোগ নিতে পারে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author