ভাঙ্গুড়ায় কোটি টাকার ভিপি ও কৃষি জমিতে অবৈধভাবে পুকুর খননের অভিযোগে আদালতে মামলা

লিপন সরকার , চলনবিল প্রতিনিধি :; পাবনার ভাঙ্গুড়ায় কোটি টাকার ভিপি ও কৃষি জমিতে অবৈধভাবে পুকুর খননের অভিযোগে অবশেষে আদালতে মামলা দায়ের।
মামলা ও এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা গেছে, পাবনা জেলাধীন ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের সুলতানপুর গ্রামের রওশন আলী নামক এক প্রভাবশালী ব্যক্তি নিজ গ্রামে অবৈধভাবে কোটি টাকা মূল্যের ভিপি ও কৃষি জমিতে পুকুর খনন করছেন। যার জেএল নং-৩,দাগ নং-৭৪৮/২৪০,প্ররিমান ৬ একর। সেখানে পুকুর খনন করার কারণে আশেপাশের মালিকাধীন জমি ও সরকারী রাস্তার ব্যাপক ক্ষতিও হচ্ছে। এ ঘটনার প্রতিকার চেয়ে গত ২০ ফেব্রুয়ারী সুলতানপুর গ্রামের মোশারফ হোসেন, গোলাম মোস্তফা, জোনাব আলী, শাহজাহান আলী, আরশেদ আলী ও দুলাল হোসেন পাবনার পুলিশ সুপার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভাঙ্গুড়ার উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট পুকুর খননকারী রওশন আলীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটি ভাঙ্গুড়া থানা পুলিশ ও ভূমি অফিসের লোকজন তদন্ত করছেন।
এদিকে এ ঘটনার প্রতিকার ও নিজের ২ বিঘা ফসলী জমি রক্ষার জন্য পুকুর খননকারী রওশন আলীর বিরুদ্ধে গত ২৬ ফেব্রুয়ারী পাবনা আদালতে একটি মামলা দায়ের করেছেন সুলতানপুর গ্রামের মমতাজ বেগম নামের এক মহিলা। কিন্তু এত কিছুর পরও সেখানে পুকুর খনন কাজ থেমে নেই বলে অভিযোগকারীরা ও এলাকাবাসী সাংবাদিকদের জানান। এ ঘটনায় ঐ এলাকার জনসাধারণের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ প্রসঙ্গে অভিযুক্ত রওশন আলী সাংবাদিকদের সঙ্গে কথা বলতে নারাজ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author