ভাঙ্গুড়ায় সরকারি সম্পত্তি দখলের অপরাধে এক ব্যক্তির তিন মাসের কারাদন্ড

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের সুলতানপুর গ্রামে বাংলাদেশ সরকারের ছয় একর ক-তপশিল ভুক্ত ভিপি সম্পত্তি (শত্রু সম্পত্তি) অবৈধভাবে দখল করে পুকুর খনন ও মাটি অন্যত্র বিক্রির অপরাধে মোস্তাফিজুর রহমান নামের এক ব্যক্তিকে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। মোস্তাফিজুর ওই গ্রামের রওশন আলীর ছেলে। মঙ্গলবার দুপুরে ভাঙ্গুড়া উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) মাহফুজা সুলতানা মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে এ দন্ডাদেশ দেন।

জানাগেছে, রওশন আলী ও তার ছেলে মোস্তাফিজুর দীর্ঘদিন ধরে উক্ত সম্পত্তি ফসলি জমি হিসেবে চাষাবাদ করতেন। এ বছর তারা ধানের আবাদ না করে সেখানে এস্কেভেটর মেশিন দিয়ে পুকুর খনন শুরু করেন এবং সেখানকার মাটি প্রতি ট্রাক পাঁচশ টাকা হারে অন্যত্র বিক্রি করেন। মঙ্গলবার রিপোর্ট লেখা পর্যন্ত দশ লাখ টাকার মাটি বিক্রি করা হয়েছে বলে গ্রামবাসী জানিয়েছেন। ইউনিয়ন ভুমি অফিসের কর্মকর্তারা এর একটি অংশ ভাগ পাচ্ছেন বলেও তারা অভিযোগ করেন।
ইউনিয়ন ভুমি উপসহকারি কর্মকর্তা সদর উদ্দিন অবশ্য এ অভিযোগ অস্বীকার করে বলেন, বার বার নিষেধ করা সত্তেও রওশন আলী ও তার পুত্র মোস্তাফিজুর রহমান পুকুর খনন কাজ অব্যাহত রেখেছেন। সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহফুজা সুলতানা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মঙ্গলবার তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে মোস্তাফিজুর রহমানকে আটক করে মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে পাঁচ লক্ষ টাকা জরিমানা করা হয়। কিন্তু জরিমানা প্রদানে অপারগতা প্রকাশ করায় তাকে তিন মাসের কারাদ- প্রদান করা হয়। পুলিশ মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করে পাবনা জেল হাজতে প্রেরণ করেছে।।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author