সাঁথিয়ায় কর্মসুচীর শ্রমিক থেকে স্কুলে, খরচ দিবেন ইউএনও

আবু ইসহাক, সাঁথিয়াঃ
পাবনার সাঁথিয়ায় ৪০ দিনের কর্মসুচী কাজের প্রকল্প থেকে তুলে নিয়ে এক শ্রমিককে স্কুলে ভর্তি করলেন উপজেলা নির্বাহী অফিসার। স্কুলের যাবতীয় খরচ বহন করবেন তিনি।

জানা যায়, উপজেলার নাগডেমরা ইউনিয়নে চলমান ৪০ দিনের কর্মসুচীর প্রকল্প এলাকা বুধবার পরিদর্শনে যান সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম। প্রকল্পে উপস্থিতি শ্রমিকদের হাজিরা গ্রহণ করেন। এসময় সুমি খাতুন (১০) নামক এক শ্রমিকের উপর দৃষ্টি যায় উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমের। অন্য শ্রমিকদের জিজ্ঞাসা করা হলে তারা বলেন, তার নানী মালেকা খাতুনের পরিবর্তে সুমী কাজে এসেছে। সুমী খাতুন জানান, বাবা মায়ের সংসার ভেঙ্গে যাওয়ায় সে নানীর কাছে থাকেন। দারিদ্রতার কারনে সে লেখা পড়া বন্ধ দিয়ে শ্রমিকের কাজ করেন। সে সোনাতলা গ্রামের জুয়েল হোসেন ও শিল্পী খাতুনের মেয়ে।
পরে নির্বাহী অফিসার নিজের গাড়ীতে করে সোনাতলা পশ্চিমপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণিতে সুমীকে ভর্তি করে দেন। তার রোল নং ২৬। ইউএনও এসময় উপস্থিত শিক্ষকদের বলেন সুমীর যাবতীয় খরচ সে নিজে বহন করবেন। এছাড়াও তিনি নাগডেমরা ইউপি চেয়ারম্যান হারুনর-রশিদ ও সহকারী শিক্ষা কর্মকর্তা মাজহারুলকে সুমীর লেখা পড়ার খোঁজ খবর রাখতে নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, অভাবের জন্য সুমীর মত মেয়েদের লেখা পড়া যাতে বন্ধ না হয় সে দিকে আমাদের লক্ষ্য রাখা দরকার। সমাজের সবাইকে অসহায় অভাবী পরিবারের সাহায্য করা উচিত।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author