প্রধান মেনু

বেড়ায় আ’লীগ অফিসসহ দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

পাবনা সড়ক ও জনপথ বিভাগ পাবনা-ঢাকা মহাসড়কের বেড়া সিএন্ডবি বাসষ্ট্যান্ডের দু’পাশে এবং ষ্ট্যাকইয়ার্ডের ভেতরে গড়ে ওঠা আওয়ামীলীগ অফিস, কাঁচামালোর আরতসহ প্রায় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে। বৃহস্পতিবার (১আগষ্ট) সকাল ১১টার থেকে একটানা বিকেল ৩ টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

সড়ক ও জনপথ অধিদপ্তরের ‘এস্টেট ও আইন কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে সওজের বেড়া ষ্ট্যাকইয়ার্ডের ভেতরে, সিএন্ডবি বাসষ্ট্যান্ড ও মহাসড়কের দুইপাশে অভিযান চালিয়ে প্রায় দুই শতাধিক কাঁচা, পাকা, সেমিপাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ অভিযানে সড়ক ও জনপথ বিভাগ ছাড়াও পুলিশ, দমকল বাহিনী, বিদ্যুৎ বিভাগ ও গ্যাস কোম্পানির কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

পাবনা সড়ক ও সজপথ বিভাগ সূত্রে জানা যায়, বুধবার (৩১ জুলাই) পাবনা-নগরবাড়ী মহাসড়কের কাশিনাথপুর, জাতশাকিন, নগরবাড়ী এবং কাশিনাথপুর কাজীরহাট আঞ্চলিক মহাসড়কের বাঁধেরহাট ও কাজীরহাটে ঘাট এলাকার সড়কের দু’পাশে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ৮০০ শতাধিক দোকান ঘরসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ অধিদপ্তরের ‘এস্টেট ও আইন কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান ফারুকী বলেছেন, এই মহাসড়ক ফোরলেনে উন্নত করার কাজ শুরু হবে। এাছাড়া জন¯^ার্থে ফুটপাত দখলমুক্ত করতে মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। উচ্ছেদ অভিযান কর্মসুচি ৪ দিন চলবে।