ইকবাল কবীর, চাটমোহর (পাবনা)

চাটমোহরে গত ২ এপ্রিল থেকে প্রায় ২০ টি অনুমোদন বিহীন কিন্ডার গার্টেন, নি¤œ মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের স্কুল বন্ধ করে দেয়ায় প্রায় তিন হাজার শিক্ষার্থীর পাঠ গ্রহন বর্তমান বন্ধ রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সংশ্লিষ্ট প্রতিষ্ঠান গুলো বন্ধ রাখার নির্দেশ দেন। ফলে এসব স্কুলের শিক্ষকেরা ছাত্র ছাত্রীদের ছুটি দিয়ে দিয়েছেন এবং পাঠদান বন্ধ রেখেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, চাটমোহরের ডিএ জয়েন উদ্দিন স্কুলের নি¤œ মাধ্যমিক ও মাধ্যমিক শাখা, অরবিটল লিংক স্কুল, রাইজিং স্কুল এন্ড কলেজ, প্যারামাউন্ট ইন্টারন্যাশনাল স্কুল, চাটমোহর একাডেমী, চাটমোহর বিজ্ঞান স্কুল, পরিক্রম বিদ্যা নিকেতন, নিউ ফোলিয়েজ কিন্ডারগার্টেনসহ প্রায় ২০ টি স্কুল বন্ধ রয়েছে। অনুমোদন না থাকা এমন স্কুল গুলোর মালিকেরা তাদের ছাত্রদের অন্য স্কুলে রেজিষ্ট্রেশন করান এবং সেসকল স্কুল থেকে পরীক্ষায় অংশ গ্রহন করান। স্কুলগুলোর সাথে সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি জানান, দেশের বিভিন্ন স্থানে এমন অনেক স্কুল চালু রয়েছে। এ সকল বিদ্যালয়ে কর্মরত শিক্ষকেরাও বর্তমান বেকার বসে আছেন। অভিভাবকেরা জানান, স্কুল গুলো বন্ধ থাকায় ছেলে মেয়েদের পড়া লেখা বিঘিœত হচ্ছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম জানান, ইউএনও স্যারের নির্দেশে আমরা স্কুল গুলোর পাঠদান সাময়িক বন্ধের নির্দেশ দিয়েছি। বিষয়টি মনিটরিং করার জন্য উপজেলা কৃষি কর্মকর্তাকে আহবায়ক এবং উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা অফিসারকে সদস্য করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিটরিং কমিটি করে দিয়েছেন।
এ ব্যাপারে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক আপাতত এইচ এস সি পরীক্ষা চলাকালীন সময় পর্যন্ত এ প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। কোচিং সেন্টার গুলোও বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author