পাকশীতে রেলের কলোনীতে বসবাসকারীদের উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন ,প্রতিবাদ সমাবেশ ও স্মারক লিপি প্রদান

স্টাফ রিপোর্টার,ঈশ্বরদী ॥ রবিবার সকালে পাকশী রেলের ব্যারাকপাড়া ও মেরিনপাড়াসহ তিন কলোনীতে বসবাসকারীদের উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন ,প্রতিবাদ সমাবেশ ও স্মারক লিপি প্রদান করা হয়েছে। রেলের ঐ সবকলোনীর কয়েক শতাধিক বসবাসকারীরা এসব কর্মসুচি পালন করেছে। তারা মেরিন পাড়া থেকে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে পাকশী শহরের বিভিন্ন সড়ক ও রেলের বিভাগীয় অফিস চত্বর প্রদক্ষিণ শেষে পাকশী বিভাগীয় ব্যবস্থাপকের কার্যালয়ের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়। প্রায় দু’ঘন্টা ব্যাপি অনুষ্ঠিত মানববন্ধন-সমাবেশে বক্তব্য দেন,আওয়ামীলীগ পাকশী শাখার সভাপতি হাবিবুল ইসলাম, পাবনা জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম বাবু ,জাসদ পাকশী শাখার সাধারণ সম্পাক জাহাঙ্গীর আলম, আওয়ামীলীগ নেতা মোস্তাফিজুর রহমান সেলিম,রেজাউল করীম রাজা,শ্রমিক লীগের সভাপতি ইকবাল হায়দার, সাবেক সভাপতি মঞ্জুরুল ইসলাম রতন,কার্যকরি সভাপতি হামিদুল ইসলাম, মনোয়ারা বেগম,সাইফুজ্জামান পিন্টু,যুবলীগ সভাপতি আনোয়ার হোসেন,রেহানানা পারভীনসহ অন্যরা।
বক্তারা প্রতিবাদ জানিয়ে বলেন,রেলকর্মকর্তারা চক্রান্ত করে আমাদের উচ্ছেদের চেষ্টা করছে। পাকশী রেল কলোনী থেকে এ অঞ্চলের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়া হয়েছিল। অসংখ্য মুক্তি যোদ্ধা পরিবার এসব কলোনীতে বৈধভাবে বসবাস করছে। অনেকেই অবৈধভাবে রেলের জায়গা দখল করে বসবাস করলেও কর্মকর্তারা তাদের উচ্ছেদ করছেনা। বক্তারা চক্রান্তকারী রেল কর্মকর্তাদের শাস্তির দাবি জানান এবং প্রধান মন্ত্রীর জরুরি হস্তক্ষেপ কামনা করেন।
পরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সাথে নিয়ে রেলের পাকশী বিভাগীয় ব্যবস্থাপকের পক্ষে সংস্থাপন কর্মকর্তার কাছে স্মারক লিপি প্রদান করা হয়।
বক্তাদের এসব অভিযোগ ও উচ্ছেদের বিষয়ে রেলের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন,বৈধভাবে যারা বসবাস করছে আমরা তাদের পুণর্বাসনের ব্যবস্থা করবো।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author