ঈশ্বরদী ইপিজেড গেটে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,ঈশ্বরদী ॥ ঈশ্বরদী ইপিজেডের সামনে গতকাল বিকেলে মানব বন্ধন ও সমাবেশ করা হয়েছে। ঈশ্বরদী ইপিজেড গেটে উপজেলার সর্বস্তরের সাধারণ মানুষ ও নাকানো কোমানীর নির্যাতিত শ্রমিকরা এই মানব বন্ধন ও সমাবেশের আয়োজন করে।

নাকানো কোম্পানীর বরখাস্তকৃত ওয়াশিং বিভাগের ইনচার্জ ও দোভাষী মাসুদুল হুদা জুয়েলের দৃষ্টান্ত মূলক শাস্তি এবং ঈশ্বরদী ইপিজেডের নাকানো ফ্যাক্টরী থেকে তাকে স্থায়ীভাবে অপসারনের দাবিতে এ মানব বন্ধন ও সমাবেশ করা হয়। প্রায় এক ঘন্টা ব্যাপি অনুষ্ঠিত মানব বন্ধন ও সমাবেশে শাহীন,মাহমুদ ও মুক্তার হোসেনসহ অন্যরা বক্তব্য দেন। বক্তারা অভিযোগ করে বলেন,দু’জন ব্যক্তির কারণে ইতি পূর্বে চাইনা মালিকানাধীন রাশিদা কোম্পানী বন্ধ হয়ে ১৪ হাজার শ্রমিক বেকার হয়ে গেছে। তারা বলেন,আমরা নাকানো কোম্পানী বন্ধ করতে চাইনা। এ কোম্পানী ভালভাবে চলুক এটা আমরা চাই। আমরা শুধুমাত্র নারী নির্যাতনকারী ও দূর্ণীতিবাজ জুয়েলের স্থায়ী অপসারণ চাই। বক্তারা আরও অভিযোগ করে বলেন,জুয়েল দীর্ঘদিন থেকে ফ্যাক্টরীতে নানা অনিয়ম-দূর্ণীতি,নারী নির্যাতন ও মাস্তান বাহিনী দিয়ে সাধারণ শ্রমিকদের মারপিট ও হত্যার হুমকি দিলেও ইপিজেড কর্তৃপক্ষ রহস্যজনক কারণে শ্রমিকদের অভিযোগ পাওয়ার পরও কোন পদক্ষেপ গ্রহণ করেননি। পাকশী ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা এনামুল হক বিশ্বাস শ্রমিকদের এসব অভিযোগের সত্যতা স্বীকার করে পাল্টা অভিযোগ করে বলেন,একই কারণে আমার মেয়ে ও জামাইকে ঐ ফ্যাক্টরী থেকে চাকুরি ছাড়তে বাধ্য করা হয়েছে। আমি নিজে জুয়েলের বিরুদ্ধে ইপিজেডের জিএমকে একাধিকবার অভিযোগ করলেও তিনি কোন পদক্ষেপ গ্রহণ করেননি।
এসব বিষয়ে অভিযুক্ত জুয়েলকে বার বার মোবাইলে ফোন করেও পাওয়া যায়নি। উদ্ভুত পরিস্থিতি সম্পর্কে কথা বলার জন্য চেষ্টা করলে ইপিজেডের জিএম সাংবাদিকদের সাথে কথা না বলে দ্রুত গেট থেকে পিকআপ গাড়িতে চরে চলে যান।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author