ট্রেনে হারিয়ে যাওয়া ব্যাগ পাওয়া গেল চাটমোহর রেলস্টেশনের অদূরে

নিজস্ব প্রতিনিধি : ঢাকার জয়দেবপুর স্টেশন থেকে দেশের বাড়ি কুষ্টিয়ার উদ্দেশ্যে ট্রেন যোগে আসার মূহুর্তে ট্রেনের বাংকার থেকে হারিয়ে যাওয়া যাত্রীর ব্যাগটি পাওয়া গেল চাটমোহর রেলস্টেশনের অদুরে বল ফিল্ড সংলগ্ন এলাকায়। ব্যাগটি পাওয়া গেলেও ব্যাগে রক্ষিত বেশ কিছু টাকা ব্যাতিত সব কিছুই ঠিক ঠাক ছিল বলে মালিক দাবী করেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় আর ব্যাগটি এলাকাবাসী দেখতে পায় বুধবার সকালে।

মাঝে মধ্যেই এমন ঘটনা ঘটায় এবং সেটা চাটমোহর রেলস্টেশন ও এর আশপাশ থেকে উদ্ধার হওয়ায় এলাকার একটি সংঘবদ্ধ চক্র এসকল ঘটনার সাথে জড়িত থাকতে পারে বলে অনেকের ধারনা।
ব্যাগটির মালিক কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার রামকৃষ্ণাপুর গ্রামের নুরুল ইসলাম ছেলে ইমরান হোসেন। পেশায় সে ঢাকাতেই একটি প্রাইভেট কোম্পানীতে চাকুরী করেন।

ব্যাগটির মালিক ইমরান হোসেন জানান, কর্মস্থল থেকে কয়েক দিনের ছুটি পাওয়ায় মঙ্গলবার রাত সাড়ে ৯টায় জয়দেবপুর স্টেশন থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনে চড়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হই। ট্রেনে আমার কোন আসন না থাকায় আমার ব্যাগটি বাংকারে রেখে দাঁড়িয়ে ছিলাম। ট্রেনেও ছিল প্রচন্ড ভীর। কিছু সময় পড়ে বাংকারে তাকাতেই দেখি আমার ব্যাগটি নেই। অনেক সময় ট্রেনে খোজা খুঁজি করে কোন লাভ হয়নি।

তিনি আরো জানান, ব্যাগটিতে আমার বেশ কিছু কাপড় ও কিছু টাকা ছিল। তবে সব চেয়ে দামী যে জিনিস সেটা হল আমার শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র (আসল কপি) ছিল এই ব্যাগেই। ব্যাগটি হারিয়ে আমি মানষিক ভাবে ভীষন ভেঙ্গে পড়েছিলাম। এখানকার মানুষ ভীষন আন্তরিক বলে আজ আমি ব্যাগটি পেলাম।

রেলবাজার এলাকার টেলিকম ব্যবসায়ী মেহেদী হাসান সুজন বলেন, ঐ দিন ভোরে উঠে হাটতে বের হয়ে আমার বাসার সামনে বল ফিল্ড সংলগ্ন রেললাইন সংলগ্ন এলাকায় একটি ব্যাগ আমরা এলাকাবাসী পরে থাকতে দেখি। পরে ব্যাগটি খুলে ব্যাগের মালিকের বন্ধুর একটি ফোন নাম্বার পেয়ে সেখানে ফোন দিয়ে উনাকে আসতে বলি। পরে মালিক এখানে আসলে সবাইকে ডেকে তার নিকট ব্যাগটি হস্তান্তর করি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author