মুক্তি যোদ্ধাদের সংবর্ধণা প্রদান ঈশ্বরদীতে রেলওয়ে ম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদের পশ্চিমাঞ্চলীয় মহাসমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,ঈশ্বরদী ॥ শুক্রবার সকালে ঈশ্বরদী প্রেসক্লাবে রেলওয়ে ম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদের পশ্চিমাঞ্চলীয় মহাসমাবেশ অনুষ্ঠিত এবং রেলওয়ে বিভিন্ন কমান্ড মুক্তি যোদ্ধাদের সংবর্ধণা প্রদান করা হয়েছে। পশ্চিমাঞ্চলীয় মহাসমাবেশ প্রস্তুতি কমিটির পক্ষ থেকে এসব এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন,পশ্চিমাঞ্চল রেলওয়ের সাবেক জিএম আব্দুল আওয়াল ভুইয়া। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন, রেলওয়ে ম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদ কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। উদ্বোধক হিসেবে বক্তব্য দেন, রেলওয়ে ম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদ কেন্দ্রিয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি বদিউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন,পাকশীর ডিআরএম অসীম কুমার তালুকদার,সংগঠনের কেন্দ্রিীয় অতিরিক্ত সাধারণ স¤ úাদক নজরুল ইসলাম।
পশ্চিমাঞ্চলীয় মহাসমাবেশ প্রস্তুতি কমিটির সভাপতি ও ইঞ্জিনিয়ার আঃ রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, ঈশ্বরদী শাখার উপদেষ্টা আহসান হাবিব, ঈশ্বরদী শাখার সভাপতি ইউনুস আলী রাজবাড়ি শাখার সভাপতি আব্দুর রহিম, ,লালমনিরহাট শাখার সভাপতি রেজাউল করীম,শ্রমিক লীগের কেন্দ্রিয়নেতা রুহুল আমিন বাবলু,মুক্তিযোদ্ধা আব্দুল খালেক,আবুল আলম,আব্দুল মজিদ, সংগঠনের নেতা ও এলাহী বক্স,প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম রাজা,জাতীয় সাংবাদিক সোসাইটি ঈশ্বরদী সাংগঠনিক জেলা শাখার সভাপতি তৌহিদ আক্তার পান্না, ইউসুব আলী প্রধান, আবু বক্কর সিদ্দিক,লতিফা বেগম,আঃ রশিদ।
বক্তারা অবসরপ্রাপ্ত কর্মকর্তা এবং শ্রমিক কর্মচারী সংগঠনের প্রতিনিধির সমন্বয়ে সরকারী নীতি নির্ধারক পর্যায়ে আলোচনার মাধ্যমে প্রচলিত বাজার দরের সাথে সংগতি পূর্ণ সর্বনি¤œ অবসরভাতা নির্ধারণ ও প্রদান নিশ্চিত করণসহ নয় দফা জাতীয় এবং রেল প্রশাসনিক আওতাধীন সতের দফা বাস্তবায়নের জোর দাবি জানান।
বক্তারা ক্ষোভের সাথে বর্তমানে রেলওয়ের গুরুত্বপূর্ণ পদে চাকুরিরতদের ইঙ্গিত করে বলেন,আমরা সঠিকভাবে দায়িত্ব পালন করেছিলাম বলেই আজ দেশে রেল বিভাগ চালু রয়েছে। আর আপনারাও চাকুরি করছেন। অথচ অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারিদের নানা সমস্যা থাকলেও তার সঠিক সমাধান হচ্ছেনা । তারা অভিযোগ করে বলেন,রেলওয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারিদের সংগঠনের মহাসমাবেশ ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা রেলওয়ে নাজিম উদ্দিন স্কুল মাঠে করতে দেওয়া হয়নি।
অনুষ্ঠানে রেলওয়ে ম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদের পক্ষ থেকে রেলওয়ের বিভিন্ন কমান্ড শাখার ৫৩ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধণা প্রদান করা হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author