রফিকুল ইসলাম সুইট : সাফল্যের ধারাবাহিকতায় এবারও এসএসসি পরীক্ষায় ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে পাবনা ক্যাডেট কলেজ ও কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। দু’টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ১২২ জন শিক্ষার্থী পেয়েছে এ প্লাস।
পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫১ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে সবাই জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার শতভাগ। জিপিএ-৫ প্রাপ্ত ৫১ জনের মধ্যে ৪৭ জন গোল্ডেন এ প্লাস ও বাকি ৪ জন এ প্লাস অর্জন করেছে।
অপরদিকে পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ১১৯ জন পরীক্ষা দিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে এ প্লাস ৭১ জন, এ গ্রেডে ৪৬ জন ও এ মাইনাস ২ জন। পাশের হার শতভাগ।
পাবনা ক্যাডেট কলেজ অধ্যক্ষ এনায়েত হোসেন ও কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অধ্যপক শিবজিত নাগ বলেন, শিক্ষকদের পাঠদানে আন্তরিকতা, শিক্ষার্থীদের অধ্যাবসায় এবং অভিভাবকদের সহযোগিতায় এমন সাফল্য এসেছে। অতীতেও যেভাবে কলেজটি সুনামের সাথে পরিচালিত হয়েছে, আগামীতেও তার ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।
পাবনা সরকারি বালিকা বিদ্যালয়ে পাশের হার ৯৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৭০ জন এবং ফেল করেছে ১ জন। পাবনা জেলা স্কুল পাশের হার ৯৭ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৬৮ জন এবং ফেল করেছে ৬ জন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author