পর্নো তারকাকে দেয়া অর্থ আইনজীবীকে পরিশোধের কথা স্বীকার করলেন ট্রাম্প
পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে দেয়া অর্থ আইনজীবীকে ফেরত দেয়ার কথা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের সঙ্গে এক শারীরিক সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখার জন্য এক চুক্তি অনুসারে ড্যানিয়েলসকে ১ লাখ ৩০ হাজার ডলার পরিশোধ করেছিলেন ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী মাইক্যাল কোহেন। পরবর্তীতে কোহেনকে সে অর্থ পরিশোধ করেন ট্রাম্প।
এই প্রথম অর্থ পরিশোধের বিষয়টি আনুষ্ঠানিকভাবে স্বীকার করলেন ট্রাম্প।  দ্যা অফিস অফ গভর্নমেন্ট এথিকস বলছে, ট্রাম্প তার আর্থিক বিবরণীতে সেই অর্থ পরিশোধের কথা প্রকাশ করেছেন। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, তিনি আইনজীবী মাইকেল কোহেনকে ২০১৬ সালে ব্যয়ের জন্য এক লাখ থেকে আড়াই লাখ ডলার পরিশোধ করেছিলেন। অবশ্য ট্রাম্প এর আগে স্টর্মি ড্যানিয়েলসকে এক লাখ ত্রিশ হাজার ডলার দেয়ার বিষয়টি স্বীকারই করেননি।
হোয়াইট হাউজ ওই ফাইলে একটি ফুটনোট দিয়ে জানিয়েছে, স্বচ্ছতার স্বার্থেই এটিকে তালিকায় রাখা হয়েছে। আর তাদের এই বিষয়টি প্রকাশ না করলেও সমস্যা নেই। যদিও অফিস অফ গভর্নমেন্ট এথিকস এর প্রধান, ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দেয়া এক চিঠিতে লিখেছিলেন যে, কোহেনের মাধ্যমে যেসব অর্থ শোধ হয়েছে সেগুলো জানাতে হবে।
আশঙ্কা করা হয়েছিল, ড্যানিয়েলসকে দেয়া অর্থের বিষয়টি ট্রাম্পের জন্য একটি আইনগত সমস্যা তৈরি করতে পারে। কারণ এটিকে নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে একটি অবৈধ ব্যয় হিসেবে দেখা যেতে পারতো। এই ঘটনা সম্পর্কিত কোহেনের কাগজপত্র ইতোমধ্যেই এফবিআই জব্দ করেছে এবং এ নিয়ে এখন তদন্ত চলছে বলে জানা যাচ্ছে।
পর্নো জগতে স্টর্মি ড্যানিয়েলস নামে পরিচিত এই তারকার  প্রকৃত নাম স্টেফানি ক্লিফোর্ড। তিনি অভিযোগ করেছিলেন যে, ২০০৬ সালে একটি হোটেল কক্ষে ট্রাম্প তার সাথে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন।  ট্রাম্প অবশ্য তখন ওই অভিযোগ প্রত্যাখ্যান করেছিলেন বলে জানিয়েছিলেন তার আইনজীবী।
Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author