আসন্ন ঈদে সর্বাধিক চাহিদা ১৩ ও ১৪ জুনের বাসের টিকিট
আসন্ন ঈদে ঘরে ফেরা মানুষের বাসের আগাম টিকিট বিক্রি বুধবার থেকে শুরু হয়েছে। শত শত মানুষ ভোর রাতেই গাবতলী বাস টার্মিনালে এসে উত্তরবঙ্গগামী বিভিন্ন বাস কাউন্টারে লাইনে দাঁড়িয়েছিল। সকাল ৭টা থেকে টিকিট বিক্রির মাত্র তিন ঘণ্টার মধ্যেই ১৩ ও ১৪ জুনের বাসের টিকিট বিক্রি শেষ হয়ে যায়। ১৪ জুনের টিকিট না পেয়ে বাধ্য হয়ে অনেককেই ১৫ জুনের টিকিট কিনতে দেখা গেছে।
উত্তরবঙ্গগামী বিভিন্ন বাস কাউন্টারে কর্তব্যরত টিকিট বিক্রেতারা জানান, ১৩-১৪ জুনের টিকিটের চাহিদা বেশি। বাসের সংখ্যার হিসেবে ওই একই দিনের টিকিটের চাহিদা বেশি হওয়ায় সবাই টিকিট পাননি বলে তারা জানান।
উল্লেখ্য, রাজধানীর তিনটি বাস টার্মিনাল সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী থেকে দূরপাল্লার বাস চলাচল করে থাকে। এবার ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন থেকে। তবে বরাবরের ন্যায় বিআরটিসির বাসের আগাম টিকিট বিক্রির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।
বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ও শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ বলেন,  অধিকাংশ মানুষই ১৩-১৪ জুনের টিকিট খুঁজছেন।  কারণ হচ্ছে, ওই দিন ঈদের আগে শেষ অফিস। আমাদের কাউন্টারেও এসে অনেকে ওই দিনের টিকিট না পেয়ে চলে গেছেন। আমরাও ওই দিনের টিকিট দিতে হিমশিম খাচ্ছি। হানিফএন্টারপ্রাইজের (হানিফ পরিবহন) জেনারেল ম্যানেজার (জিএম) মোশাররফ হুসাইন বলেন, সাড়ে ৬টার দিকে আগাম টিকিটি বিক্রি শুরু হয়। বেশি চাহিদা  ১৩ ও ১৪ জুনের টিকিটের। এ দুই দিনের সিংহভাগই টিকিট বিক্রি হয়ে গেছে বলে তিনি জানান।
Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author