সকল জড়াজীর্ণ ভূমি অফিসকে আধুনিক ভবনে রূপান্তর করা হবে : ভূমিমন্ত্রী

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বাংলাদেশের কোনো ভূমি অফিস ভবন আর জড়াজীর্ণ থাকবে না। সরকার সারাদেশের সাড়ে ৩ হাজারের অধিক জরাজীর্ণ পুরাতন ভূমি অফিসগুলোকে নতুন ভবনে রূপান্তরের নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। মন্ত্রী আরও বলেন, ইউনিয়ন ভূমি অফিসগুলোকে ডিজিটাল ল্যান্ড ম্যানেজমেন্ট এর আওতায় আনারও কাজ চলছে। অনলাইন এর মাধ্যমে যে কেউ যে কোন প্রান্ত থেকে নিজের জমির হিসাব নিতে পারবেন।

আজ বিকালে আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্ত্বরে চাঁদভা ইউনিয়ন ভূমি অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এসব কথা বলেন।

ভূমি মন্ত্রী বলেন, ভূমি অফিসে এলাকার সকল ভূমি মালিকদের জমির খতিয়ান, দলিল, পর্চা ইত্যাদির তথ্য সংরক্ষণ করা থাকে। তিনি বলেন, ২০১৪ সালে দুস্কৃতিকারীরা নাশকতা চালিয়ে অনেক জড়াজীর্ণ ভূমি অফিসে আগুন দিয়ে অনেক গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়িয়ে ফেলেছিল। এখন থেকে এধরনের নাশকতা বন্ধ হবে। মন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতিতে বিশ^াসী। ৩৬ লাখ ৬২ হাজার ৫০০ টাকা ব্যয়ে চলতি বছরের অক্টোবরের মধ্যেই চাঁদভা ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ কাজ শেষ হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

চাঁদভা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলম এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশের ইউনিয়ন ভূমি অফিস অফিস নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মাহবুব শাহীন, আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলী, ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম কামাল প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে মন্ত্রী ঈশ^রদী ও আটঘরিয়া উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিগত পর্যায়ে স্বেচ্ছাধীন তহবিলের দশ লাখ টাকা বিতরণ করেন। মন্ত্রী গতকাল পাবনা জেলা পুলিশ প্রশাসন কর্তৃক জেলা পুলিশ লাইনে আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। জেলার মান্যগণ্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, পুলিশ সুপার, জেলার সকল প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ইফতার মাহফিলে যোগ দেন। প্রেস বিজ্ঞপ্তি

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author