পাবনায় গ্রামীণফোন’র ৪জি সেবার উদ্বোধন

শফিক আল কামাল ॥ পাবনায় গ্রামীণফোনের ৪জি সেবা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বুধবার (০৬’জুন) সকালে পাবনা শহরেরর গ্রামীণফোন সেন্টারের সামনে বেলুন উড়িয়ে এ ৪জি সেবা চালু করা হয়। এ উপলক্ষে একটি বিশাল র‌্যালি কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে ট্রাফিক মোড়ে এসে শেষ হয়।

গ্রামীণফোনের রাজশাহী অঞ্চলের প্রধান মোহাম্মদ তাহজিব আহমেদ ৪জি সেবা চালুর ঘোষণা দেন। তিনি বলেন পাবনা শহরের প্রায় সকল এলাকায় ৪জি সেবা চালু হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে শহরের আরও এলাকা ৪জি কভারেজের আওতায় আসবে। ৪জি সেবা চালুর ফলে এখন পাবনার মানুষ দ্রুত গতির নেট ব্যবহারের সুবিধা পাবে। গ্রামীণফোন পাবনার গ্রাহকদের জন্য সেরা সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ৪জি সেবার ফলে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা বাণিজ্য ব্যাপকভাবে উপকৃত হবে। এছাড়াও ৪জি বিস্তারের নেটওয়ার্কের আধুনিকায়নে ফলে গ্রাহকরা এইচডি ভিডিও, লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডিও কল আর দ্রুতগতির ডাউনলোড উপভোগ করতে পারবেন। এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের রাজশাহী সার্কেল বিপণন প্রধান মহাম্মদ সোহেল মাহমুদ, গ্রামীণফোনের রাজশাহী মানব সম্পদ কর্মকর্তা মহাম্মদ সাহিদুল হক প্রমুখ।

গ্রামীণফোন ১৮০০ ব্যান্ড ৫ মেগাহার্জ বেতার তরঙ্গ কেনার ফলে ৪জি/এলটিই বিস্তারের জন্য সবচেয়ে কাংক্ষিত ব্যান্ডে সর্বাধিক স্পেকট্রাম হাতে পেয়েছে। এই নতুন স্পেকট্রাম এবং বিদ্যমান স্পেকট্রাম প্রযুক্তি নিরপেক্ষতা গ্রামীণফোনকে সেরা ৪জি সেবা দেওয়ার ক্ষেত্রে একটি শক্ত অবস্থানে পৌছে দিয়েছে। প্রযুক্তি নিরপেক্ষতার ফলে গ্রামীণফোন তার ৯০০, ১৮০০ এবং ২১০০ মেগাহার্জ ব্যান্ডের স্পেকট্রামে আরও দক্ষতার সাথে ভয়েস ও ডাটা সেবা দিতে পারবে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author