স্টাফ রিপোর্টারঃ
চাটমোহর রেলষ্টেশনে ঈদের ছুটি কাটাতে ঘরে ফেরা মানুষের চাপ বেড়েছে। রাজধানী ঢাকা থেকে উত্তরবঙ্গের রেলপথে যাতায়াতকারী ট্রেনগুলোতে যাত্রীদের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে।

এছাড়া ঝুকি নিয়ে ট্রেনের ছাদে ভ্রমন করছেন অনেকেই। আর এই সুযোগে একশ্রেণীর লোক “মই ব্যবসা” শুরু করেছেন। মই দিয়ে ছাদ থেকে নামতে জনপ্রতি তারা ভাড়া আদায় করছেন ১০-২০ টাকা। প্রতিবছর একশ্রেনীর মৌসুমি মই ব্যবসায়ী তৎপর হয়ে ওঠে।

সরজমিনে চাটমোহর রেলষ্টেশনে দেখা গেছে ষ্টেশনে তিল ধারনের জায়গা নেই।ট্রেন থামা মাত্রই একশ্রেনীর লোক ট্রেনে মই লাগাচ্ছেন। জনপ্রতি নিচ্ছেন ১০-২০ টাকা। প্লাটফর্মের উল্টোদিকেও লাগানো হচ্ছে মই।

জীবনের ঝুকি নিয়ে মই দিয়ে শিশু,কিশোর,বৃদ্ধ, নারী-পুরুষ সবাইকেই নামতে দেখা যাচ্ছে। এতে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা করছেন স্থানীয়রা।

ট্রেনের ছাদে আসা গার্মেন্টস কর্মী আল- আমিন বলেন, “ঝুকি তো আছেই কিন্তু বাড়িতে তো আসতে হবে। বছরে দু একবার ঝুকি নিয়ে যাতায়াত না করলে পরিবারের সাথে ঈদ করবো কিভাবে”

এ ব্যাপারে চাটমোহরের ষ্টেশন মাষ্টার মহিউল ইসলাম জানান, কমলাপুর, বিমানবন্দর, জয়দেবপুর ও টাংগাইল ষ্টেশন থেকে ছাদে যাত্রী উঠছে। যাত্রীদের ভীড়ে কাজের চাপ বেড়ে যাওয়ায় বিষয়টি নজরে আসে নি। তবে সত্যতা পেলে মই ব্যবসায়ীদের বিরুদ্ধে রেল পুলিশের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author