বাগাতিপাড়ায় জমি নিয়ে বিরোধের জেরে খুন-জখমের হুমকি!  থানায় অভিযোগ

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়ায় জমি-জমা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষকে খুন-জখমের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী আবু বক্কর সিদ্দিক।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চক্তকিনগর গ্রামের শমসের মন্ডলের ছেলে আব্দুর রশিদ এর সাথে একই এলাকার আবু বক্কর সিদ্দিক উভয়ের মধ্যে দীর্ঘদিন থেকে জমি-জমা নিয়ে বিরোধ চলছে। সম্প্রতি আবু বক্কর সিদ্দিককে আব্দুর রশিদ সহ বেশ কয়েকজন প্রাণ নাশের হুমকি দেয় বলে অভিযোগ করা হয়। পরে তিনি বাগাতিপাড়া মডেল থানায় লিখিত অভিযোগ করেন। কিন্তু অভিযোগের প্রতিকার পাওয়াতো দুরের কথা পুলিশ এবং প্রতিপক্ষের বিভিন্ন হুমকিতে আতঙ্কে রয়েছেন বলে দাবী করা হয়।

ভুক্তভোগী আবু বক্কর সিদ্দিকের দাবী, ‘আব্দুর রশিদ একজন ভূমিদস্যু। টাকার বিনিময়ে জমি দখল, দোকান দখল, টাকা নিয়ে পরীক্ষায় পাশ করে দেয়া, মানুষকে মিথ্যা মামলা করে হয়রানি করা সহ বিভিন্ন অপকর্মের হোতা। রশিদ অস্ত্রধারী সন্ত্রাসী প্রকৃতির লোক। তার ভয়ে এলাকার মানুষ মুখ খুলতে সাহস পায় না। আমার জমি সে জোর পূর্বক দখল করেছে এবং অন্য জমিও দখল করার পায়তারা করছে। রশিদ আমাকে প্রাণ নাশের হুমকি এবং লাঞ্চিত করার চেষ্টা করলে আমি থানায় অভিযোগ করি। কিন্তু আমি একদিকে রশিদ ও অপরদিকে পুলিশ, উভয়ের হুমকির মধ্যে আছি। ওই জমি নিয়ে আদালতে মামলা চললেও সে পুলিশের মাধ্যমে আমাকে জোর পূর্বক থানায় ফয়সালায় বসতে বাধ্য করার চেষ্টা করছে। আমি বর্তমানে নিরাপত্তা হিনতায় ভূগছি।’

অভিযুক্ত আব্দুর রশিদের দাবী, ‘আমার বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। রশিদ আমার চাচাতো ভাই। সে বেশী জমি দখলে রেখেছে। আমরা জমির ভাগ দাবী করার কারণেই সে আমার বিরুদ্ধে এ ধরণের কথা বলে বেড়াচ্ছে।’ থানায় অভিযোগের প্রেক্ষিতে কয়েকবার পুলিশ নোটিশ করলেও আবু বক্কর হাজির হয় নি বলে জানান তিনি।

অভিযোগকারী আবু বক্কারকে পুলিশ হুমকি দেয়ার কথাটি মিথ্যা দাবী করে বাগাতিপাড়া মডেল থানার এসআই খাইরুল ইসলাম বলেন, উভয় পক্ষ থানায় অভিযোগ করেছেন। অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য দু’পক্ষকে নোটিশ করা হয়েছে। আর বিবাদমান সম্পত্তি নিয়ে আদালতে যদি মামলা থাকে তাহলে, আদালতের উর্ধ্বে তো কেউ না।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author