চাঞ্চল্যকর শিশু নূর হত্যা মামলার রায় , সোহেল বিশ্বাসের ফাঁসি ।। সামাদের যাবজ্জীবন কারাদন্ডাদেশ!

আজ বৃহস্পতিবার, দীর্ঘ ৪ বছর পর চাটমোহর উপজেলার চাঞ্চল্যকর শিশু আব্দুল্লাহ্ আল নূর (৪) হত্যাকান্ডের রায়ে ৫ জন অাসামীর মধ্যে সোহেল বিশ্বাস (৩৮) কে ফাসিঁ, নূরের ফুফা আব্দুস সামাদ (৪০) কে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং মামলার অপর অভিযুক্ত আব্দুস সামাদের ছেলে কবির হোসেন, নূরের সৎ দাদী আয়শা বেওয়া ও সোহেলের স্ত্রী আজিজা আক্তার রূপাকে বেকসুর খালাস দেয়া হয়েছে। রাজশাহীস্থ দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার এদিন বেলা সাড়ে ১২ টায় আদালতে উপস্থিত হয়ে রায়ের সারাংশ পাঠ করেন এবং দুপুর দেড়টার দিকে চূড়ান্ত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মমামলার সকল আসামী আদালতে উপস্থিত ছিলেন।
এদিকে চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের রায়কে কেন্দ্র করে আদালত চত্ত্বরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। আদেশ শুনে ফাঁসির দন্ডাদেশপ্রাপ্ত সোহেল বিশ্বাসকে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা যায়। পুলিশ দন্ডপ্রাপ্ত দু’জনকে দ্রুত আদালত চত্ত্বর থেকে কারাগারে নিয়ে যায়।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু এবং আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট আবু বক্কার, অ্যাডভোকেট একরামূল হক ও অ্যাডভোকেট হামিদুল হক।
রায় ঘোষণা পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রাষ্ট্রপক্ষের কৌঁশুলী এন্তাজুল হক বাবু সন্তোষ প্রকাশ করলেও মামলার বাদী আবুল হোসেন সোহেল বিশ্বাসের স্ত্রী আজিজা আক্তার রূপা’র সাজা না হওয়ায় বিষ্ময় প্রকাশ করেন এবং এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান।
অপরদিকে আসামী পক্ষের আইনজীবিগণ রায় প্রত্যাখ্যান করে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করা কথা জানান।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author