চাটমোহর ঔষুধ ব্যবসায়ী সমিতির নামে অবৈধ পন্থায় পৌর সদরের তিন ঔষধ ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগ

বিশেষ প্রতিবেদক : সরকার কর্তৃক অনুমোদনহীন চাটমোহর ঔষুধ ব্যবসায়ী সমিতির নামে গুটি কয়েক স্বার্থন্বেষি ব্যক্তি অবৈধ পন্থায় পৌর সদরের তিন ঔষুধ ব্যবসায়ীকে হয়রানী করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমন ঘটনার প্রেক্ষিতে ভুক্তভোগী ঔষুধ ব্যবসায়ীরা হয়রানী থেকে বাঁচতে পাবনা জেলা প্রশাসক সহ জেলা ঔষুধ তত্ত্বাবধায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, চাটমোহর পৌর সদরে দীর্ঘদিন ধরে ঔষুধ ব্যবসায়ী প্রতিষ্ঠান বুশরা ফার্মেসী, মানতাসা ফার্মেসী ও শেখ মেডিকেল হল এর মালিকগণ সুনামের সাথে তাদের ব্যবসা পরিচালনা করে আসছিল। এই ব্যবসা পরিচালনা করতে গিয়ে সরকার কর্তৃক অনুমোদনহীন চাটমোহর ঔষুধ ব্যবসায়ী সমিতির কিছু স্বার্থবাদী ব্যক্তি তাদের ব্যক্তিস্বার্থ হাসিল করতে নিয়ম বহির্ভুতভাবে নানা অনিয়ম, দূর্ণীতি, সেচ্ছাচারিতায় জড়িয়ে পরে। এসব বিষয়ে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করায় এবং সরকার অনুমোদিত একমাত্র বৈধ ঔষুধ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট’স সমিতিতে নতুনভাবে অন্তর্ভুক্ত হওয়ায় চাটমোহর ঔষধ ব্যবসায়ী সংগঠনের নামে ওই তিন ঔষুধ ব্যবসায়ীর বিরুদ্ধে নানা ষড়যন্ত্র হুমকী ধামকী সহ বিভিন্ন ধরনের হয়রানী মূলক আচরন করে আসছে।
ইতিমধ্যে পৌর সদরের এই তিন ঔষুধের দোকানে সকল প্রকার ঔষুধ সরবরাহ বন্ধে নিষেধাজ্ঞা জারী করে সকল কোম্পানীকে চিঠি প্রদান করেছে চাটমোহর ঔষুধ ব্যবসায়ী সমিতি। এর ফলে সকল ঔষুধ কোম্পানী তাদের দোকানে বেশ কিছুদিন হল ঔষুধ সরবরাহ বন্ধ রেখেছে বলেও অভিযোগে জানা গেছে। এতে করে রোগীদের নিকট ঔষুধ সরবরাহ ও স্বাভাবিক ভাবে ব্যবসা পরিচালনায় চরম ভাবে ব্যাঘাত সৃষ্টি করছে। এই অনিয়ম কর্মকান্ড পরিচালনা ও স্বেচ্ছাচারী ব্যক্তি বিশেষের বিরুদ্ধে সঠিক তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্থক্ষেপ কামনা করা হয়েছে।
এ বিষয়ে চাটমোহর ঔষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, অভিযোগ সত্য নয়। তারা বলছেন, তারা চাটমোহর ঔষধ ব্যবসায়ী সমিতির সাথে থাকবে না। আমরাও বলেছি ঠিক আছে। তারা থাকতে না চাইলে তো জোর করে রাখা যাবে না। তাই বলে আমরা তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র, হুমকী ধামকি দিচ্ছি বা কোম্পানীর প্রতিনিধিদের ওষুধ সরবরাহ করতে নিষেধ করেছি এটা সঠিক নয়। মিথ্যা অভিযোগ। চাটমোহরে ওষুধ কোম্পানীর প্রতিনিধিদের কাছে জেনে দেখতে পারেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author