ঢাকা ছাড়ল প্রথম হজ ফ্লাইট

ঢাকা ছেড়েছে বছরের প্রথম হজ ফ্লাইট। শনিবার (১৪ জুলাই) সকাল ৮ টা ৫৫ মিনিটে সৌদি আরবের উদ্দেশ্যে ৪১৯ জন হজযাত্রী নিয়ে যাত্রা করে প্রথম হজ ফ্লাইট বিজি-১০১১।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বিমানবন্দরে ফ্লাইট উদ্বোধন করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে হজযাত্রীদের বিদায় জানান।

পরে ধর্মমন্ত্রী বলেন, ‘২০১৮ সালের প্রথম হজ ফ্লাইট আজ (শনিবার)জেদ্দার উদ্দেশে রওনা করেছে। হজযাত্রীদের নিরাপদ যাত্রা কামনা করছি।’

কোনও হজ যাত্রী কোনও ট্রাভেল এজেন্সির দ্বারা প্রতারণা ও হয়রানির শিকার হবে না বলে শতভাগ নিশ্চিত করেছেন ধর্মমন্ত্রী। তিনি বলেন, ‘শতভাগ নিশ্চিত করছি, কেউ কোনও ধরনের প্রতারণার শিকার হবে না।’

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী বলেন, ‘হজ যাত্রীদের সঙ্গে আমরা কুশল বিনিময় করেছি। প্রথম ফ্লাইটে ৪১৯ জন হজ যাত্রী যাচ্ছেন জেদ্দায়। এবার হজ যাতে সুন্দরভাবে পালন করতে পারে সেজন্য দোয়া করি। যাত্রীরা যাতে নিরাপদে হজে যেতে পারেন এবং নিরাপদে আবার ফিরে আসতে পারেন সেটি কামনা করছি।’

এবার হজ যাত্রায় যাত্রীদের কোনও ধরনের ভোগান্তিতে পড়তে হবে না। কোনও প্রকার সিডিউল বিপর্যয়ের সম্ভাবনা নেই বলে জানান বিমানমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেল, হজ ফ্লাইটের অধিকাংশ বিমান টিকেট বিক্রি হয়ে গেছে। ১০ হাজারের কিছু কম টিকিট বিক্রি বাকি রয়েছে। আগামী কয়েকদিনে এগুলোও শেষ হয়ে যাবে।

এ সময় বিমান পরিচালনা পর্ষদ চেয়ারম্যান ইনামুল বারী, ব্যবস্থাপনা পরিচালক এএম মোসাদ্দিক আহমেদ, পরিচালক প্রশাসন মোমিনুল ইসলাম, ফ্লাইট অপারেশন পরিচালক ফারহাত হাসান জামিল, গ্রাহকসেবা পরিচালক আলি আহসান বাবু, মার্কেটিং অ্যান্ড সেলস পরিচালক আশরাফুল আলমসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, প্রথম দিনে হজ ফ্লাইট বিজি-৩০১১ বেলা ১১টা ৫৫ মিনিটে, বিজি-৫০১১ বিকাল ৩টা ৫৫ মিনিটে এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ৮টা ৪৫ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে। এ বছর চট্টগ্রাম থেকে ৯টি এবং সিলেট থেকে ৩টি হজ-ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author