রূপপুর প্রকল্প নিয়ে ঈশ্বরদীতে সংবাদকর্মীদের সঙ্গে রসাটমের মত বিনিময়

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের দ্বিতীয় ইউনিটের কংক্রিট ঢালাই কাজ উদ্বোধনের পর সন্ধ্যায় ঈশ্বরদীতে কর্মরত সংবাদকর্মীদের সঙ্গে আনুষ্ঠানিক মত বিনিময় করেছেন বাংলাদেশের পরমাণু বিশেষজ্ঞ ও রসাটমের কর্মকর্তারা।
ঈশ্বরদীর প্রগতি রেঁস্তোরায় সাংবাদিকদের নিকট প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে খোলামেলা আলোচনা করেন। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন তারা। মত বিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী এম আলী জুলকারনাইন, সাবেক চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম ভূঞা, রসাটমের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রেস সেক্রেটারি দারিয়া সাভচেন্কা, রাশিয়ার আলেকজেন্ডার আলটিপিন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানের সমন্বয় করেন রোসাটম বাংলাদেশ এর কনসালটেন্ট (পিআর) ড. ফরহাদ কামাল।
অনুষ্ঠানে রূপপুর প্রকল্প নিয়ে জনমনে কোন ভীতির অবকাশ নেই উল্লেখ করে কর্মকর্তারা বলেন, পরমাণু বিদ্যুৎ নিয়ে একটি প্রচলিত ভুল ধারণার বশবর্তী হয়ে অনেকে আতঙ্কিত হতে পারেন। কিন্তু আমরা গত ৩৫ বছর ধরে পরমাণু বিদ্যুৎ নিয়ে দেশে ও বিদেশে নিবিড়ভাবে কাজ করে বুঝতে পেরেছি যে এসব ধারণা সবই ভুল। ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ,এস এম রাজা, সাবেক, সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান সহ বিভিন্ন জাতীয় দৈনিকের ঈশ্বরদী প্রতিনিধি ও ঈশ্বরদী থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকার সম্পাদকবৃন্দ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রসঙ্গতঃ শনিবার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের দ্বিতীয় ইউনিটের ১ম কংক্রিট ঢালাই কাজের উদ্বোধন উপলক্ষে ১৫ জুলাই হতে আগামী ১৯ জুলাই পর্যন্ত ‘পরমাণু ও বিজ্ঞান সপ্তাহ ২০১৮’ পালন করছে রোসাটম। এরই অংশ হিসেবে এই মত বিনিময়ের আয়োজন করা হয়। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বুয়েট ও মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি, ঢাকা বিশ^বিদ্যালয়, প্রকৌশল বিশ^বিদ্যালয়সহ পরমাণু শক্তি তথ্যকেন্দ্র ঢাকায় সপ্তাহব্যাপি নানা অনুষ্ঠানেরও আয়োজন করছে রোসাটম

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author