ফেসবুকে গুজব: অভিনেত্রী নওশাবা চার দিনের রিমান্ডে

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রোববার মামলার সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা এসআই বিকাশ কুমার পাল সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন তার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. মাজহারুল হক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে শনিবার রাতে উত্তরা থেকে নওশাবাকে গ্রেফতার করে র‌্যাব। পরে র‌্যাব-১ এর ডিএডি মো. আমিনুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় আইসিটি আইনে মামলা করেন (নম্বর-৮)।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে নওশাবা জানান, ফেইসবুক লাইভের সময় তিনি ঘটনাস্থলে নয়, উত্তরায় একটা শুটিং স্পটে ছিলেন। কিন্তু এমনভাবে লাইভ করছিলেন যেন তার সামনেই ঘটনা ঘটছে।

অন্য একজনের অনুরোধে নওশাবা একাজ করেছেন বলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানিয়েছিলেন।

আদালতে শুনানিতে নওশাবার আইনজীবী এ এইচ এম ইমরুল কাওসার বলেন, ‘ওই ঘটনায় নওশাবা ভুল স্বীকার করে ফেইসবুকেই দুঃখ প্রকাশ করেছেন। কোন উসকানির উদ্দেশ্য তার ছিল না।’

এর বিরোধিতা করে আদালত পুলিশের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন কমকর্তা এসআই শওকত হোসেন বলেন, ‘ওই ঘটনায় আর করা জড়িত, কার নির্দেশে সে এই পোস্ট দিয়েছিল তা জানা এবং তার মোবাইল ফোন উদ্ধারের জন্য রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ প্রয়োজন।’

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author