পাবিপ্রবিতে গবেষণা পদ্ধতি ও কৌশল বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে শিক্ষকদের শিক্ষাদানের গুণগত মান বৃদ্ধিকরণের লক্ষ্যে ‘‘গবেষণা পদ্ধতি ও কৌশল’’ বিষয়ক দিনব্যাপী একটি কর্মশালা শনিবার অনুষ্ঠিত হয়।
কর্মশালা বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল কনফারেন্স রুমে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ। কর্মশালায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেল এর পরিচালক ড. মোহাম্মদ নাজমুল ইসলাম।

কর্মশালায় প্রধান আলোচক ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি আ্যাস্যুরেন্স সেল এর অতিরিক্ত পরিচালক এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহেদুর রশিদ। তিনি গবেষণা পদ্ধতি, টুলস ও কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ বলেন, শিক্ষকরা তাদের মেধা, প্রজ্ঞা ও জ্ঞান দিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবেন। তাদের গবেষণার মাধ্যমে নতুন নতুন তথ্য বের হয়ে আসবে। শিক্ষকদের জ্ঞান অর্জন ও জ্ঞানকে সম্প্রসারণ করে শিক্ষা ও গবেষণায় দেশকে সমৃদ্ধ করবে বলে তিনি প্রত্যাশা করেন। তিনি বলেন, এ ধরণের কর্মশালা শিক্ষকদের আরো বেশি দক্ষ ও যোগ্য করে তুলতে সহযোগিতা করবে।

অনুষ্ঠানের সভাপতি ড. মোহাম্মদ নাজমুল ইসলাম অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। কর্মশালায় ৩০ জন শিক্ষক অংশগ্রহণ করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক ইমরান হোসেন
Facebook
Twitter
Google+

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author