ভাঙ্গুড়ায় ইঞ্জি.আব্দুল আলীমের উদ্যোগে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান

রফিকুল ইসলাম সুইট : পাবনার ভাঙ্গুড়ায় গরিব দুস্থ্য অসহায় ৩শ রোগীকে ফ্রি স্বাস্থ্য ক্যাপ¥ এর ব্যবস্থাপনায় বিনামুল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে। বিনামুল্যে এই স্বাস্থ্য সেবার উদ্যোগকে ব্যাপক প্রসংশা করেছেন এবং বারবার এরকম ফ্রি স্বাস্থ্য সেবার আয়োজন করার দাবী করেছেন স্থানীয়রা। ।
ঈদের পরের দিন বৃহস্পতিবার ভাঙ্গুড়া বড়ালব্রিজ যুবলীগ কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রায় ৩০০জন বিভিন্ন রোগের রুগিকে বিনামুল্যে চিকিৎসা প্রদান করেন ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ ৮ জন ডাক্তার। ফ্রি স্বাস্থ্য ক্যাম্প এর উদ্বোধন করেন ইঞ্জি. আব্দুল আলীম এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় গন্যমান্য বৃক্তিবর্গ ও আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ।
জানাযায়- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) আসনের আওয়ামী লীগ এর মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মো. আব্দুল আলীম এর উদ্যোগে গরিব দুস্থ্য অহসায় রোগীদের বিনামুল্যে চিকিৎসা দেয়ার জন্য ফ্রি স্বাস্থ্য ক্যাপ¥ এর ব্যবস্থা করেন। বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ডাক্তারদের দিয়ে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। বিশেষজ্ঞ ডা. আলতাফ সরকারের নেতৃত্বে ৮জন বিশেষজ্ঞ ডাক্তার এ স্বাস্থ্য ক্যাম্পে অংশ গ্রহন করেন। এই ক্যাম্পে প্রায় ৩শ রোগীকে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।
চিকিৎসা গ্রহনকারী আব্দুল বাছেদ জানান- আমি বেশ কিছুদিন ধারে জটিল রোগে ভুগছি কিন্তু অর্থাভাবে চিকিৎসা নিতে পারছিলাম না। এই ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পের মাধ্যমে বিনামুল্যে চিকিৎসা পেয়ে খুবই উপকৃত হলাম। এই রকম স্বাস্থ্য সেবা মাঝে মাঝে হলে বেশ ভালো হয়।
আছিয়া নামের একজন রোগী বলেন- ফ্রি স্বাস্থ্য ক্যাম্প এর মাধ্যমে চিকিৎসা পেয়ে উপকৃত হলাম আরো ভালো হতো যদি ফ্রি টেষ্ট(ডায়াগনষ্টিক) এর ব্যবস্থা থাকতো।
স্বাস্থ্য ক্যাম্প উপলক্ষে আয়োজক ইঞ্জিনিয়ার আব্দুল আলীম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন দেশ দরদী, তিনি আমাদের শিখিয়েছেন অসহায় নিপিড়িত মানুষের সেবা করার জন্য। তাই জাতির জনকের প্রতি শ্রদ্ধাশীল হয়েই এই শোকের মাসে আমি অসহায় মানুষের চিকিৎসার ব্যবস্থ্যার করেছি। আর ঢাকা থেকে বড় বড় বিশেষজ্ঞ ডাক্তার এনে অসহায় মানুষের সেবা দিতে পেরে আমার বেশ ভাল লাগছে। একটু হলেও মানুষের পাশে থাকার প্রচেষ্টা আমি চালিয়ে যাচ্ছি। আগামীতেও আমি সাধারণ মানুষের পাশে থাকতে চাই। মানুষের বিভিন্ন সেবা প্রদান অব্যাহত রাখতে চাই।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author