এসব রুটিন”মেসির জন্য

স্পোর্টস ডেস্ক,

পিএসভি আইন্দহোভেনের জালে তিন গোল করে চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিকের তালিকায় ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়িয়ে যাওয়া লিওনেল মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।

মেসির অসাধারণ নৈপুণ্যে কাম্প নউয়ে মঙ্গলবার ইউরোপ সেরা প্রতিযোগিতার ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ডাচ চ্যাম্পিয়নদের ৪-০ গোলে হারায় বার্সেলোনা।

ম্যাচের শুরুর আধা ঘণ্টায় জালের দেখা না পাওয়া দলকে অসাধারণ এক ফ্রি-কিকে এগিয়ে নেন মেসি। দ্বিতীয়ার্ধে উসমান দেম্বেলে ব্যবধান দ্বিগুণ করার পর জোড়া গোল করে হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

ম্যাচটির আগে চ্যাম্পিয়ন্স লিগে মেসি ও রোনালদোর হ্যাটট্রিক ছিল সাতটি করে। আইন্দহোভেনের বিপক্ষে ম্যাচ দিয়ে এই তালিকায় পর্তুগিজ ফরোয়ার্ডকে ছাড়িয়ে গেলেন বার্সেলোনা তারকা। সব মিলিয়ে ক্যারিয়ারে মেসির হ্যাটট্রিক দাঁড়াল ৪৮টি।

ম্যাচ শেষে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়ের প্রশংসায় চ্যাম্পিয়ন্স লিগ টিভিকে ভালভেরদে বলেন, “মেসির বিষয়টা স্বাভাবিক। কারণ আমরা সবসময় এটা দেখি।”

ফ্রি-কিক থেকে করা মেসির গোলটির প্রশংসা করে স্প্যানিশ এই কোচ বলেন, “আমাদের যে কারোর ক্ষেত্রে এটা অস্বাভাবিক হতো। তবে সে অসাধারণ সব কাজ করে এবং এসব করা সে রুটিন বানিয়ে ফেলে।”

দ্বিতীয়ার্ধে আমরা ভালোভাবে শুরু করি। ম্যাচে আধিপত্য দেখাচ্ছিলাম। তবে ১-০ ব্যবধানে বিপদ ছিল, দ্বিতীয় গোলে করার পর আমরা শান্ত হই।”

গত তিন মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। ইউরোপ সেরা প্রতিযোগিতায় চির প্রতিদ্বন্দ্বীদের আধিপত্যে ছেদ ঘটানোর ইচ্ছা প্রসঙ্গে ভালভেরদে বলেন, “চ্যাম্পিয়ন্স লিগের জন্য কে অনুপ্রাণিত হয় না? গ্রুপ পর্বে মাত্র ছয়টা ম্যাচ। প্রতিটা ম্যাচের গুরুত্ব সম্পর্কে আমরা জানি।”

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author