‘সম্পাদক পরিষদের প্রস্তাব নিয়ে মন্ত্রিসভায় আলোচনা হবে’

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সম্পাদক পরিষদের আপত্তি ও প্রস্তাবনা মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহা করা হবে।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সরকারের তিন মন্ত্রী ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টার সঙ্গে বৈঠক করেছে সম্পাদক পরিষদ। বৈঠকের পর আইনমন্ত্রী একথা জানান।

আজ দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তরে এ বৈঠক হয়। এতে আইনমন্ত্রী আনিসুল হক ছাড়াও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, এবং টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন। এছাড়া প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এবং দায়িত্বপ্রাপ্ত তথ্য সচিব আবুয়াল হোসেন বৈঠকে অংশ নেন।
সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের নেতৃত্বে সিনিয়র সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, মানবজমিন এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউ এজের সম্পাদক নূরুল কবীর, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম, যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, ইনডিপেনডেন্টের সম্পাদক শামসুর রহমান, বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফিজ বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে তথ্য ও আইনমন্ত্রী আলোচনার মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনে যে সব বিষয়ে আপত্তি রয়েছে তা নিরসনের আশ্বাস দেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author