পাবনায় বন্দুকযুদ্ধে চরমপপিন্থ আবুল নিহত ॥ অস্ত্র ও গুলি উদ্ধার

পাবনা প্রতিনিধি ॥ পাবনায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি এম এল লাল পতাকার পাবনা জেলা কমান্ডার আবুল হোসেন ওরফে আবু (৫৫) নিহত হওয়ার ঘটনা ঘটেছে। সোমবার (০১’অক্টোবর) ভোর ৩টার দিকে সদর উপজেলার ধোপাঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবুল সদর উপজেলার পূর্ব রাঘবপুর গ্রামের মৃত গোলাম উদ্দিনের ছেলে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, রবিবার (৩০’সেপ্টেম্বর) আবুল হোসেন ওরফে আবুকে পূর্ব রাঘবপুর থেকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে জানা যায় তার সহযোগিদের কাছে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ মজুদ রয়েছে। তার দেয়া তথ্য অনুযায়ী অস্ত্র উদ্ধারের জন্য সোমবার ভোর ৩টার দিকে তাকে নিয়ে পুলিশ অভিযান চালানো হয়। সদর উপজেলার ধোপাঘাটা বড় ব্রিজের দক্ষিণ পাশে পৌঁছালে আবুলকে ছিনিয়ে নিতে তার সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি চালায়। এ সুযোগে আবুল দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। গুলিবিনিময়ের এক পর্যায়ে দূর্বৃত্তরা পিছু হটলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় আবুলকে পরে থাকতে দেখা যায়। পুলিশ তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে রাত পৌনে চারটার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় এএসআই শহিদুল ইসলাম, রবিউল ইসলাম, কনস্টেবল সাইদুর রহমান ও আব্দুল জলিল নামের ৪ পুলিশ আহত হয়। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১টি রিভালবার, ৪ রাউন্ড গুলি, ৬ রাউন্ড তাজা কার্তুজ, ৪ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করেছে পুলিশ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author