Main Menu

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় একটি ঐতিহাসিক রায়: ভূমি মন্ত্রী

ঈশ্বরদী , ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, দেশে আইনের শাসন শতভাগ বিদ্যমান। ১৪ বছর পরে হলেও বাংলাদেশের আদালতে ২১ আগস্ট গ্রেনেড হামলার খুনিদের বিচারের রায় হয়েছে। এ রায় একটি যুগান্তকারী ঐতিহাসিক ঘটনা হিসেবে আখ্যায়িত করেন ভূমি মন্ত্রী।
আজ সকালে ভূমি মন্ত্রীর ঈশ্বরদী শের শাহ রোডের নিজের বাসায় গ্রেনেড হামলার রায় সম্পর্কে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. এ মন্তব্য করেন।
ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ আরো বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা ছিল মূলত বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস করে দেওয়ার একটি গভীর ষড়যন্ত্র। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে চিরতরে সড়িয়ে দেওয়ার হীন চক্রান্ত ছিল ঐ হামলা। আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধু কন্যা সেদিন রক্ষা পেয়েছিলেন। কিন্তু সেদিন ষড়যন্ত্রকারী ও হত্যাকারীরা গ্রেনেড হামলা চালিয়ে ২৪ জনের প্রাণ কেড়ে নিয়েছিল যার ক্ষত কোনো দিন মুছে যাবে না। বাঙালি জাতি ঘৃণা ভরে এ দিনটির কথা স্মরণে রাখবে। মন্ত্রী সেদিন গ্রেনেড হামলায় সকল নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। ভূমি মন্ত্রী বলেন, আল্লাহর রহমত থাকলে স্বাধীনতা ও গণতন্ত্র বিরোধী অথবা অন্য কোন অপশক্তি দেশনেত্রী জননেত্রী শেখ হাসিনার এতটুকু ক্ষতি করতে পারবে না। মন্ত্রী সকলকে ঐক্যবদ্ধভাবে নৌাকায় ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান। মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে।