মেরামতের নামে লাখ লাখ টাকা লুটপাট তাড়াশে সড়ক ও জনপথ বিভাগের সকল রাস্তা জুড়ে খানা খন্দ,জনদুর্ভোগ চরমে

লিপন সরকার চলনবিল প্রতিনিধি:
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সড়ক ও জনপথ বিভাগের সকল রাস্তা জুড়েই শতশত খানা খন্দের সৃষ্টি হয়েছে। এ কারণে জনদুর্ভোগ চরমে পৌছে গেছে। অথচ ওই রাস্তা মেরামতের নামে প্রতি বছরই লাখ লাখ টাকা লুটপাট করা হয়।
জানা গেছে, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় সড়ক ও জনপথ বিভাগের প্রায় ৫০ কি:মি: রাস্তা রয়েছে। রাস্তা গুলো হচ্ছে-হামকুড়িয়া চৌরাস্তা থেকে তাড়াশ হয়ে রাণিরহাট ও কুচিয়মারা থেকে তাড়াশ হয়ে নিমগাছি বাজার পর্যন্ত। অনেক দিন ধরে ওই রাস্তায় ছোট-বড় শতশত খানা খন্দের সৃষ্টি আছে।
তাড়াশ উপজেলার ধোপাগাড়ি বাজারের ব্যবসায়ী সাদেক হোসেন জানান, তাড়াশ-রাণিরহাট রাস্তা চরম খারাপ হওয়ার কারণে বেড়খাড়িসহ বিভিন্ন জায়গায় প্রতিদিনই দুর্ঘনা ঘটছে।
এদিকে তাড়াশ-নিমগাছি রাস্তারও বেহাল অবস্থা। এ প্রসঙ্গে তাড়াশ উপজেলার ভাদাস গ্রামের কৃষক শাহআলম জানান, তাড়াশ-নিমগাছি সড়ক খারাপ চরম হওয়ার কারণে এলাকার কৃষক ধান বিক্রি করতে পারছেন না। কারণ রাস্তা খারাপের কারণে এলাকায় ধানের বেপারী আসছে না।
অপরদিকে তাড়াশ-কুচিয়ামারা রাস্তার খালকুলা এলাকায় চলাচলেরই অযোগ্য হয়ে পড়েছে। এ প্রসঙ্গে তাড়াশ উপজেলার বাশবাড়িয়া গ্রামের নজরুল ইসলাম জানান, সড়ক ও জনপথ বিভাগের এ রাস্তা খারাপ হওয়ার কারণে প্রতিদিন দুর্ঘটনা ঘটছে।
এলাকার শতশত মানুষের অভিযোগ, ওই রাস্তা চরম খারাপ হওয়ার কারণে জনদুর্ভোগ বেড়ে গেছে। অথচ এ সকল রাস্তা নাম মাত্র মেরামতের নামে প্রতি বছরই সরকারি লাখ লাখ টাকা লুটপাট করা হয়। কিন্তু এ গুলো দেখার কেউ নেই।
এ প্রসঙ্গে সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. আহাদ উল্লাহ কথা বলতে নারাজ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author