Main Menu

পাবনা-৩ আসন আওয়ামী লীগের নির্বাচনী অফিসে ককটেল হামলা

লিপন সরকার ::
পাবনা-৩ (ভাঙ্গুড়া, ফরিদপুর ও চাটমোহর) আসনের ভাঙ্গুড়া উপজেলায় নৌকার প্রার্থী আলহাজ্ব মকবুল হোসেনের নির্বাচনী অফিসে কর্মীসভা চলাকালীন সময়ে ককটেল বিষ্ফোরণ, নেতাকর্মীদের মারপিট ও ভাংচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত সোয়া ১০টার দিকে ভাঙ্গুড়া পৌর শহরের শরৎনগর বাজারের হাজী জামাল উদ্দিন ডিগ্রী (অনার্স) কলেজ সংলগ্ন ওই নির্বাচনী অফিসে এ ঘটনা ঘটে। এতে ভাঙ্গুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ওমর ফারুক, যুবলীগ নেতা সোহেল রানা ও ছাত্রলীগ নেতা নাহিদ আহত হয়েছেন। আহতদের মধ্যে সোহেল রানা ও নাহিদকে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর ওমর ফারুককে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় পাঠানো হয়েছে। খবর পেয়ে ভাঙ্গুড়া থানা পুলিশ দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে।
ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সাইদুল ইসলাম জানান, পৌরসভার চারটি ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী নিয়ে তিনি ও পৌর আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক মিটিং করছিলেন। একপর্যায়ে রাত সোয়া ১০টার দিকে দুইটি মোটরসাইকেলে চড়ে হেলমেট পরিহিত চারজন ব্যক্তি অফিসের সামনে এসে দুটি ককটেল ফাটিয়ে দ্রুত চলে যায়। এসময় সবাই ছুটাছুটি শুরু করলে মাপলার দিয়ে মুখ ঢাঁকা ২৫/৩০ জন যুবক লাঠিসহ অফিসের মধ্যে প্রবেশ করে ভাংচুর চালায়। এতে দুর্বৃত্তদের লাঠির আঘাতে তিনজন আহত হয় বলে তিনি জানান।
ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ হামলার সাথে জড়িতদের খুঁজে বের করতে অভিযান শুরু করেছে।