Main Menu

বিনামূল্যে গাঁজা দেবে মার্কিন সংস্থা

সরকারি অচলাবস্থায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। এটি দীর্ঘায়িত হওয়ায় বেতন পাননি প্রায় ৮ লাখ ফেডেরাল কর্মী। আর এমন পরিস্থিতিতেই বেতন না পাওয়া কর্মীদের জন্য সুখবর এনেছে দেশটির একটি গাঁজা প্রস্তুতকারক সংস্থা। সম্প্রতি তারা ঘোষণা করেছে, বেতন না পাওয়া কর্মীদের বিনামূল্যে গাঁজা দেওয়া হবে। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, আমেরিকায় গাঁজা উৎপাদন সংস্থাগুলোর মধ্যে অন্যতম ‘বাডট্রেডার’। বেতন না পাওয়ায় যারা গাঁজা কিনতে পারছেন না, তাদের সমস্যার সমাধানে হাত বাড়িয়ে দিয়েছে এই সংস্থা। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করে বিনামূল্যে ‘মেডিকেল মারিজুয়ানা’ দেওয়ার কথা জানিয়েছে সংস্থাটি।

ওই পোস্টে তারা জানান, সরকারি অচলাবস্থার জন্য যেসব ফেডেরাল কর্মীরা ‘মেডিকেল মারিজুয়ানা’ কিনতে পারছেন না, তাদের বিনামূল্যে গাঁজা দেবে বাডট্রেডার। তবে নিজের খুশি মতো গাঁজা নিতে পারবে না কেউ। ক্যালিফোর্নিয়ার অ্যাডল্ট ইউজ নিয়ম মেনে একটি নির্দিষ্ট পরিমাণ গাঁজা বিনামূল্যে দেবে তারা। বাডট্রেডার সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ব্রাড ম্যাকলাঘলিন বলেছেন, ‘বেতন না পেয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া মানুষদের একটু স্বস্তি দিতেই আমাদের এই পদক্ষেপ।’

এ ছাড়া বিনামূল্যে গাঁজা পাওয়ার জন্য বাডট্রেডারের অফিসিয়াল ওয়েবসাইট দেখার অনুরোধ করা হয়েছে ওই পোস্টে। তবে যাদের বিনামূল্যে গাঁজা দেওয়া হবে, তাদের নাম গোপন রাখার কথা জানিয়েছেন সংস্থাটি। এদিকে কানাডার মতো আমেরিকায় গাঁজার ব্যবহারকে আইনি বৈধতা দেওয়ার জন্য দেশটির সিনেটে ভোট হওয়ার কথাও চলছে ।