Main Menu

পুলিশ সুপারের সংবাদ সম্মেলন পাবনার পাকশি মুক্তিযোদ্ধা সেলিম হত্যার আসামী গ্রেফতার অস্ত্র ও গুলিসহ যুবলীগ নেতা গ্রেফতার

মোবারক বিশ্বাস, পাবনা থেকে :: পাবনা ঈশ্বরদীর পাকশী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম হত্যা মামলার অন্যতম আসামী আব্দুল্লাহ্-আল বাকী আরজু (৪৮) কে একটি বিদেশী পিস্তল, গুলি ও ম্যাগজিনসহ গ্রেফতার করেছে পুলিশ। আরজু পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাসের ভাতিজা ও ঈশ্বরদী উপজেলা যুবলীগের অন্যতম নির্বাহী সদস্য। চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা হত্যা মামলার এই আসামীকে গ্রেফতার ও তার স্বীকারোক্তি অনুযায়ী অস্ত্র উদ্ধারের পর আজ সোমবার বেলা ১২টায় ঈশ্বরদী থানার সম্মেলন কক্ষে পাবনা পুলিশ সুপার (এসপি) শেখ রফিকুল ইসলাম আনুষ্ঠানিক প্রেস ব্রিফিং করেন।

তিনি সাংবাদিকদের বলেন, মুক্তিযোদ্ধা সেলিম হত্যার পরপরই পুলিশ বিভিন্ন ভাবে তদন্ত করে নিশ্চিত হয়ে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর এলাকা থেকে আরজুকে গ্রেফতার করে। আরজু বিশ্বাস মুক্তিযোদ্ধা সেলিমকে হত্যার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত বলে স্বীকার করেছে বলে জানান পুলিশ সুপার। তার স্বীকারোাক্তি অনুযায়ী আরজুকে সঙ্গে নিয়ে রোববার রাত ১টার দিকে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক ও ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী এসময় উপস্থিত ছিলেন। পুলিশ আরও জানায়, আরজু বিশ্বাসের শয়নকক্ষের ওয়ারড্রবের ড্রয়ারের মধ্য থেকে ইউএসএ’র তৈরী ৭.৭৬ পিস্তল, ম্যাগজিন ও ২ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। ঈশ্বরদী থানার ওসি জানান, আসামী আরজুকে রিমান্ডে এনে আরো ব্যাপক জিজ্ঞাসাবাদ করার পর চাঞ্চল্যকর এই হত্যাকান্ড সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। ওসি বলেন খুব কম সময়ের মধ্যে সব আসামীকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। যুবলীগ নেতা আরজুর বিরুদ্ধে ঈশ্বরদী থানায় হত্যা মামলাসহ আরো দুটি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

প্রসঙ্গত: গত বুধবার রাত ৯ টার দিকে পাকশীর রূপপুর বিবিসি বাজার সংলগ্ন নিজ বাড়িতে ঢোকার সময় অন্ধকারে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা দূর্বৃত্তরা পাকশী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিমকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে। সে সময় তার শরীরে একাধিক গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়লে এলাকাবাসী ও পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ১০.২০ মিনিটের সময় শহরের পোষ্ট অফিস মোড় অতিক্রম করার সময় তার মৃত্যু হয়।