বর্ণাঢ্য আয়োজনে পাবনা’য় মেহেদী উৎসব

পাবনা প্রতিনিধি ॥ বাঙালীর ঐতিহ্যবাহী ঋতুরাজ বসন্তকে অন্তরে লালন করে বিপুল উৎসাহ উদ্দিপনা ও বর্ণাঢ্য আয়োজনে পাবনা পাথফাইন্ডার সিটিআই’র উদ্যোগে মেহেদী উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩’ফেব্রুয়ারী) বেলা ১০টায় আব্দুল হামিদ সড়কে পাবনা পাথফাইন্ডার সিটিআই এ মেহেদী উৎসব অনুষ্ঠিত হয়।

জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করা হয়। পাথফাইন্ডার সিটিআই পাবনা’র অধ্যক্ষ রোটা. মো. তোফাজ্জল হোসেন’র সভাপতিত্বে মেহেদী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য দেন কনজুমারস্ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখার যুগ্ম-সম্পাদক, সাংবাদিক ও মানবাধিকার কর্মি শফিক আল কামাল। তিনি বলেন মেহেদী উৎসব বাঙালীর প্রাচীন ঐতিহ্য। সে ঐতিহ্যকে বুকে লালন করে শিক্ষার্থীদের হাত মেহেদী রং এ রঙিন করে পাবনা’র সংস্কৃতিকে তুলে ধরেছেন। আমি তাদের এই মনোজ্ঞ মেহেদী উৎসবকে স্বাগত জানাই।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি মো. খালেকুজ্জামান পান্নু। এ সময় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন ইনস্টিটিউট’র সকল ট্রেড’র চিফ ইন্সট্রাক্টর, ইন্সট্রাক্টর, সহ-ইন্সট্রাক্টর, কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা একে অপরকে মেহেদী পড়িয়ে বর্ণিল সাজে রাঙিয়ে তুলে সারা পাথফাইন্ডার চত্তর। অনুষ্ঠান সঞ্চালনা করেন চারুকলা ট্রেড’র চিফ ইন্সট্রাক্টর সুমাইয়া তাসনিম শিওরী।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author