পাবনায় হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন

পাবনা প্রতিনিধি ঃ
পাবনার আতাইকুলায় সংঘঠিত আবু সাইদ হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল (বুধবার) দুপুরে পাবনার অতিরিক্ত জেলা ও দয়রা জজ আদালত ১ম আদালতের বিচারক মো. রুস্তম আলী এই রায় দেন।
সাজাপ্রাপ্তরা হলেন, পাবনা সদর উপজেলার আতাইকুলা থানার আব্দুস সালাম ওরফে খোকন, মাসুদ রানা, শাহিন, সুজানগর উপজেলার শুকুর আলী মোল্লা ও সাইফুল ইসলাম কাঞ্চন।
মামলার বিবরণে জানা যায়, বিগত ২০০৯ সালের ১৩ এপ্রিল রাতে আতাইকুলা থানার কুমারগারী গ্রামে আবু সাঈদকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে কুপিয়ে হত্যা করে তার বন্ধুরা। পরদিন নিহতের ভাই রবিউল ইসলাম বাদী হয়ে ৭ জনকে আসামি করে আতাইকুলা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। আতাইকুলা থানার ততকালীন এস আই আখের আলী তদন্ত শেষে ২০১০ সালের ২৮ ফেব্রুয়ারি মামলার আসামি ৭ জনের বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করে। দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য প্রমান শেষে পাবনার অতিরিক্ত জেলা ও দয়রা জজ ১ম আদালতের বিচারক মো. রুস্তম আলী ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড এবং এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর ৬ মাস করে সাজার রায় দেন। অপর ২ জনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে খালাসের রায় দেন। রায় ঘোষণার সময় ২ জন আসামি আদালতে হাজির ছিল।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author