ফারিয়া’র যুদ্ধ দিনের প্রেম

স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ নাটকে অভিনয় করেছেন ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। ফারিয়া অভিনীত এ নাটকটির নাম ‌‘যুদ্ধ দিনের প্রেম’। এটি রচনা করেছেন মাসুম শাহরীয়ার ও পরিচালনা করেছেন সাইদুর রহমান রাসেল।

সত্য ঘটনার অনুপ্রেরণায় এই নাটক নির্মিত হয়েছে। নাটকে দেখা যাবে, বাংলাদেশ-ভারত সীমান্ত। শাহাদাত যুদ্ধের ট্রেনিংয়ে সীমান্ত পার হয়েছিল। এর মধ্যে খবর আসে তার এক প্রিয় শিক্ষক নিশানাথ বাবু ঢাকা থেকে বর্ডারের দিকে আসছিলেন। হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। মেয়েকে নিয়ে বাংলাদেশের সীমান্তবর্তী এক উপশহরে আশ্রয় নিয়েছেন। শাহাদাত ক্যাম্প থেকে ছুটি নিয়ে সীমানা পার হয়ে তার কাছে আসে। শাহাদাত ঠিক করে, যে করেই হোক, স্যারকে নিয়ে বর্ডার পার হতে হবে। নিশানাথ বাবু রাজি হন না। ট্রেনিং রেখে তার ছাত্র এখানে পড়ে থাকবে এটাও তিনি চান না। তিনি শাহাদাতকে বুঝিয়ে পাঠিয়ে দেন। গ্রামের পথ ধরে যাওয়ার সময় কয়েকটা লোক শাহাদাতের পথ আগলায়।

নাটকটিতে অভিনয় আরও করেছেন ইরফান সাজ্জাদ, মিলি বাশার, মাসুম বাশার, নিকুল কুমার মণ্ডল প্রমুখ। ‘যুদ্ধ দিনের প্রেম’ বাংলাভিশনে প্রচার হবে আগামী ২৬ মার্চ রাত ৯টা ৫ মিনিটে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author