বাজেট না থাকায় হচ্ছে না স্বস্তিকার ছবির পোস্টার

চলতি বছরের মার্চের ২৯ তারিখে মুক্তি পাবে সাংবাদিক পরিচালক সুদীপ্ত রায়ের ছবি ‘কিয়া এবং কসমস’। এর আগে পরিচালক দুটি শর্ট ফিল্ম বানিয়েছেন। তবে বড় পর্দায় এটাই তার প্রথম ছবি। এই ছবিতে অভিনয় করছেন স্বস্তিকা মুখোপাধ্যায় ও ঋত্বিকা পাল।

কিয়ার চরিত্রে অভিনয় করছেন ঋত্বিকা পাল। আর তার মায়ের চরিত্রে অভিনয় করছেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

কিয়া স্পেশ্যাল চাইল্ড। সে চোখে চোখ রেখে কথা বলতে পারে না। সে তার মায়ের সঙ্গেই থাকে। কিয়া ভালবাসে মিউজিক শুনতে আর অঙ্ক করতে। তার জীবনে বন্ধু বলতে তার স্কুল শিক্ষক ও এক রিক্সাওয়ালা। আর পাশের বাড়ির বিড়াল ‘কসমস’। একদিন ‘কসমস’ কে কেউ খুন করে। ভেঙে পড়ে কিয়া। তারপর সে নিজের সব বাঁধা কাটিয়ে তদন্তে নামে কিয়া। কসমসের খুনের রহস্য খুঁজতে গিয়ে অন্য তদন্তে জড়িয়ে পড়ে সে। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘কমলাকান্তের দপ্তর’ এর ছোট গল্প ‘বেড়াল’ অবলম্বনে এই গল্প লিখেছেন পরিচালক।

স্বস্তিকা সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে সেখানে তিনি লিখেছেন, ‘কোনও পোস্টার নেই। হোর্ডিং নেই। হয়তো হবেও না, কারণ বাজেট নেই। কিন্তু তাতে ভাল সিনেমা তৈরির প্রতি আমাদের বিশ্বাসকে আটকানো যাবে না। আপনিও যদি একই কথা বিশ্বাস করেন, ছবিটি দেখুন।’

ছবির বাজেট নেই বলে এই আক্ষেপ করেন স্বস্তিকা। তবে বাজেট যাই হোক ছবিটা যে ভাল হবে তা বোঝা যাচ্ছে। এখন অপেক্ষা শুধু ২৯ মার্চের।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author